ভোলার এনজিওকর্মী হত্যার মূল আসামী রাঙ্গামাটি থেকে গ্রেফতার

আল আমীন এম তাওহিদঃ

ভোলার পুলিশ সুপারের আরো একটি সাফল্য। ভোলার চাঞ্চল্যকর এনজিও কর্মী বিল্লাল হত্যা মামলার প্রধান আসামী বিল্লালকে দুর্গম পাহাড়ি জেলা রাঙ্গামাটি থেকে গ্রেফতার করেছে পুলিশ।জেলা পুলিশ সুপার মোঃ মোকতার হোসেনের নেতৃত্বে এসআই মোঃ রফিকুল ইসলাম খান গোপান সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১৫ মে) দুপুরে পুলিশের একটি টিম নিয়ে রাঙামাটি সরকারি কলেজের সামনে থেকে তাকে আটক করে। ওই দিন সন্ধ্যায় এক প্রেস ব্রিফিংএ জেলা পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

জেলা পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন বলেন, গত ১০ মে ভোলার আলীনগর ইউনিয়নে কিস্তির টাকা আনতে গেলে গ্রাহক রাজমিস্তরী বিল্লাল হীড বাংলাদেশের মাঠকর্মী মোঃ বিল্লাল হোসেনকে উত্তেজিত হয়ে ধারালো ছুড়ি পেটে ঢুকিয়ে দেয়। ঘটনাস্থলেই এনজিওকর্মী বিল্লাল মারা যায়। এ ঘটনার পর থেকেই ঘাতক বিল্লাল পালিয়ে যায়। ঘাতক বিল্লালের মা দুলু আরা বেগমকে ঘটনাস্থল থেকে পুলিশ আটক করে।

এ ব্যাপারে বিল্লালকে মূল আসামী করে একটি মামলা দায়ের করা হয়। বিল্লালকে ধরার জন্য আমাদের পুলিশ বাহিনী বিভিন্ন যায়গায় অভিযান পরিচালনা করে। আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বিল্লাল পার্বত্য চট্টগ্রাম বিভাগের রাঙামাটি জেলার সরকারি কলেজ সংলগ্ন নির্মানাধীন ভবনে গা ঢাকা দেয়। এ খবর পেয়ে মঙ্গলবার দুপুর ১২টার দিকে এসআই মোঃ রফিকুল ইসলাম খান, কনেস্টেবল মোঃ রফিক এর নেতৃত্বে পুলিশের একটি টিম রাঙামাটি জেলার সরকারী কলেজের নির্মানাধীন ভবন থেকে বিল্লাল আটক করে। তারা বিল্লালকে বিকালে ভোলা নিয়ে আসে। বুধবার বিল্লালকে আদালতে হাজির করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেলা পুলিশ মোকতার হোসেন বলেন, বাপ্তা ইউনিয়নের জোড়া খুন ও দক্ষিণ দিঘলদী ইউনিয়নের দুই বোনকে এসিডে ঝলসে দেওয়ার মূল আসামীদের গ্রেফতারের জন্য আমাদের অভিযান অব্যাহত আছে। আশা করি দ্রুত তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে পারবো। এ ব্যাপারে জন সাধারনের সর্বাত্মক সহযোগীতা কামনা করেন তিনি।

উল্লেখ্য, হীড বাংলাদেশ ভোলা সদর উপজেলা শাখার মাঠকর্মী মোঃ বিল্লাল হোসেন কিস্তির টাকা আদায় করতে আলীনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মৃত মোঃ অজিউল্লাহ মুন্সীর স্ত্রী গ্রাহক দুলু বেগমের বাসায় যায়। এসময় দুলু বেগম ও তার ছেলে মোঃ বিল্লালের সাথে এনজিওকর্মী বিল্লালের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে গ্রাহক বিল্লাল এনজিওকর্মী বিল্লালকে ধারালো ছুরি দিয়ে পেটে আঘাত করে। ঘটনাস্থলেই এনজিওকর্মী বিল্লাল মারা যায়। ঘটনার পর রাজমিস্ত্রী বিল্লাল পালিয়ে গেছে।

SHARE