ওসি এসপির প্রত্যাহার চাইলেন ভোলার বিএনপি

আল-আমিন এম তাওহীদ,ভোলানিউজ.কম,

গত ৫এপ্রিল মোশারেফ হোসেন শাজাহানের মৃত্যু বার্ষিকীতে পুলিশি হামলার প্রতিবাদে আজ এক সংবাদ সম্মেলনে ভোলা জেলা অতিরিক্ত পুলিশ সুপার মীর মোহাম্মাদ সাফিন ও ভোলা সদর থানার ওসি (তদন্ত) মনির হোসেনের অপসারন দাবী করেছেন ভোলা জেলা বিএনপি।

আজ বিকেল ৪টার দিকে ভোলা জেলা বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এই দুই পুলিশ কর্মকর্তার অপসারনের দাবী করেছেন জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর।
এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম খান, জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সালাউদ্দিন হাওলাদার, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম, জেলা মহিলাদলের সাধাণ সম্পাদক খালেদা খানম প্রমূখ।

লিখিত বক্তব্যে গোলাম নবী আলমগীর বলেন, প্রাক্তন মন্ত্রী মরহুম শাজাহানের ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী শোক র‌্যালীতে জেলা পুলিশ বিনা উসকানীতে একজন অতি উৎসাহী পুলিশ কর্মকর্তার নিদের্শে পুলিশ শোক র‌্যালীরেত বাধাঁ দেয় এবং কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করে ভ্যানে তুলে নেয়। নেতাকর্মীদের বাধাঁর মুখে পুলিশ ছেড়ে দিতে বাধ্য হয়। পুলিশের ন্যাক্কারজনক আচরণকে ভিন্নখ্যাতে প্রবাহিত করার জন্য নিজেরা বাদী হয়ে বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করে। গতকাল বিকাল থেকে পুলিশ ভোলার বিভিন্ন স্থানে ত্রাসের রাজত্ব কায়েম করে গণ গ্রেফতার শুরু করেন। জেলা বিএনপির যুগ্ম সম্পাদক হুমায়ন কবীর সোপান, হোসেন মেম্বারসহ ২০জনকে গ্রেফতার করে এবং ৫৮জন বিএনপির নেতাকর্মীর নাম উল্লেখ করে আরো ২৫০জনকে অজ্ঞাথ আসামী করে পুলিশ মিথ্যা মামলাটি দায়ের করেছে। আমি জেলা বিএনপির পক্ষ থেকে পুলিশের ন্যাক্কারজনক কাজের তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্ভে মিথ্যা মামলা প্রত্যাহারপুর্বক গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবী করছি। সেই সাথে ভোলা জেলা অতিরিক্ত পুলিশ সুপার ও ভোলা সদর থানার (তদন্ত) ওসি এই দুই পুলিশ কর্মকর্তার প্রত্যাহারের দাবী জানাচ্ছি।

(আল-আমিন এম তাওহীদ, ০৬এপ্রিল-২০১৮ইং)

SHARE