ভোলায় পুলিশি বাধাঁয় শোকসভা প্রতিবাদ সভায় পরিনত আহত-৫

আল-আমিন এম তাওহীদ,ভোলানিউজ.কম,

ভোলার মানুষের প্রিয় নেতা মরুহম মোশারেফ হোসেন শাজাহানের ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী উপলক্ষে আজ ভোলা জেলা বিএনপি শোকসভার আয়োজন করে। এ উপলক্ষে সকাল থেকে ভোলার বিভিন্ন অঞ্চল থেকে শোকর‌্যালী নিয়ে দলীয় কার্যালয় আসতে থাকে বিএনপির নেতাকর্মীরা। সকালে পুলিশ শোক র‌্যালীর পিছনের অংশ থেকে দুইজনকে আটক করলে পুলিশের কাছ থেকে তাদেরকে ছিনিয়ে নেয় বিএনপিা নেতাকর্মীরা ।
এঘটনার পর পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। বিএনপি নেতাকর্মীদের ইট-পাটকেল নিক্ষেপে পুলিশের একটি গাড়ি ক্ষতিগ্রস্থ হয় ও ৩জন পুলিশ সদস্য আহত হয় এবং পুলিশের ধাওয়া খেয়ে বিএনপির দুইজন আহত হয়েছে। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেই-বাংলা মেডিকেল হাসপাতালে পাঠিয়েছেন বলে জানিয়েছেন ভোলা সদর উপজেলা বিএনপির সভাপতি আসিফ আলতাফ।
সকালে এ শোক র‌্যালীতে বিএনপির হাজারো নেতাকর্মীদের অংশগ্রহনের কথা থাকলেও এঘটনা শুনে আসেননি অনেক নেতাকর্মীরা।
এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীর, সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব আমিনুল ইসলাম খানঁ, সাধারন সম্পাদক হারুন রশিদ ট্রুম্যান,১ম যুগ্ন সম্পাদক হুমায়ন কবির সোপান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, সদর থানা বিএনপির সভাপতি আসিফ আলতাফ সাধারন সম্পাদক মফিজুল ইসলাম মিলন,পৌর বিএনপির সভাপতি আবদুর রব আকন,,যুবদল এর সাবেক সভাপতি ইয়ারুল আলম লিটন, যুবদল নেতা তরিকুল ইসলাম কায়েদ,জামাল উদ্দিন লিটন,কবির হোসেন,স্বেচ্চাসেবকদল সভাপতি জামিল হোসেন অদুদ,জেলা ছাত্রদল সভাপতি খন্দকার আলামিন,সম্পাদক মিজানুর রহমান মাসুদ প্রমুখ।
এবিষয়ে ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) ছগীর মিয়ার কাছে জানতে চাইলে, আমি ব্যস্ত আছি ।

(আল-আমিন এম তাওহীদ, ৫মে-২০১৮ইং)

SHARE