ভোলায় বাস মালিক সমিতির নির্বাচনে ৭ বার বিজয়ী সফিকুল ইসলাম

0
131

খাদিজা স্বপনা 

ভোলা নিউজ-০৫.০৫.১৮

ভোলা বাস মিনিবাস মালিক সমিতির কমিটি গঠন করা হয়েছে। এতে ৭ বার বিজয়ী হয়েছেন ভোলা প্রতিবাদী বিবেক ভোলা সচেতন নাগরিক পরিষদের সম্পাদক সফিকুল ইসলাম সফি। আগামী দুই বছরের জন্য মো.আকতারুজ্জামানকে সভাপতি, মো. আবুল কালামকে সাধারণ সম্পাদক ও মো. শফিকুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছে। শনিবার দুপুরে জেলা পরিষদ হলরুমে বাস মালিক সমিতির বার্ষিক সাধারণ সভায় প্রায় দুই শতাধিক মালিকের উপস্থিতিতে ২১ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়।
সভায় ভোলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি মো. আকতারুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সমিতির সহ-সভাপতি মো. রুহুল আমিন মিয়া, সাধারণ সম্পাদক মো. আবুল কালাম, সাংগঠনিক সম্পাদক মো. শফিকুল ইসলাম। মালিকদের পক্ষে বক্তব্য রাখেন মো. ইউছুফ চৌধুরী, নুরুল আমিন কাঞ্চন, অসিম দত্ত প্রমূখ।
সভায় মালিক সমিতির পক্ষ থেকে সড়ক দূর্ঘটনায় আহত বাস মালিক মো. তাজউদ্দিন বাচ্চুকে চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা অনুদানের সিদ্ধান্ত গৃহীত হয়। সেই সাথে মালিক সমিতির কোনো সদস্য মারা গেলে তার জন্য সমিতির পক্ষ থেকে এক কালিন দুই লক্ষা টাকা অনুদানের সিদ্ধান্ত উপস্থিত সকল সদস্যদের মতামতের ভিত্তিতে গৃহীত হয়েছে।
সভার প্রথম অধিবেশনে পূর্বের কমিটি ভেঙ্গে দিয়ে বিরাজ চন্দ্র দে কে আহবায়ক, মো. ছালাউদ্দিন, মীর ছিদ্দিকুর রহমান, মো. ইউনুছ মিয়া ও মো. রেজাউল হক হাওলাদারকে সদস্য করে পাঁচ সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। আহবায়ক কমিটি সভার দ্বিতীয় অধিবেশনে আগামী দুই বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করেন।
এ দিকে মো. শফিকুল ইসলামকে সপ্তম বারের মত বাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করায় নব নির্বাচিত কমিটির সকলকে ভোলা সচেতন নাগরিক পরিষদ, ভোলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, ভোলা অনলাইন সাংবাদিক সংস্থাসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন।