কানাডার পর আমেরিকায় মিম

0
21

বিনোদন ডেস্ক: বিদ্যা সিনহা মিম বর্তমানে কানাডায় রয়েছেন। সম্প্রতি ‘কানাডা ট্যুর ২০১৮’ শীর্ষক একটি অনুষ্ঠানে যোগ দিতে তিনি এখন সেখানে অবস্থান করছেন। কানাডার মন্ট্রিয়লের একটি শো শেষ করে তিনি বর্তমানে টরন্টোতে রয়েছেন। সেখান থেকে ভ্যাঙ্কুভারে আসছে ২২শে এপ্রিল একটি শোতে অংশ নেয়ার পর আমেরিকায় ছুটবেন বলে জানান তিনি। বিদ্যা সিনহা মিম বলেন, বেশ ভালো লাগছে এখানে এসে। বৈশাখ উপলক্ষে শো করার পাশাপাশি এখানকার বিভিন্ন দর্শনীয় জায়গা ঘুরেও দেখছি।

মন্ট্রিয়লের একটি দর্শনীয় জায়গার নাম ‘সেন্ট জোসেফ ওরাটৈরি’। এটা ক্যাথলিকদের ধর্মীয় একটি জায়গা। ভবনটি অনেক সুন্দর। আমি আগামীকাল নায়াগ্রা জলপ্রপাত দেখতে যাব। কানাডার শো শেষ করে আমেরিকায় যাব। সেখানে থেকে ২রা মে ঢাকায় অর্থাৎ বাংলাদেশে ফেরার পরিকল্পনা রয়েছে আমার। নতুন এই বছর শুরু হওয়ার পর থেকেই বেশ খোশ মেজাজে আছেন বিদ্যা সিনহা মিম। কারণ, চলতি বছরের শুরুতে উত্তম আকাশের পরিচালনায় ‘আমি নেতা হবো’ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন এই চিত্রনায়িকা। এ ছবি মুক্তির কয়েকদিন পরই আবার নতুন একটি ছবি মুক্তি পায় তার। সৈকত নাসির পরিচালিত এ ছবির নাম ‘পাষাণ’। ২৩শে মার্চ মুক্তি পাওয়া এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনেতা ওম।

এদিকে গত মাসে কলকাতার জনপ্রিয় মুখ জিতের বিপরীতে একটি নতুন ছবিতে কাজ শুরু করেছেন মিম। এই ছবির নাম ‘সুলতান’। ছবিটি যৌথভাবে পরিচালনা করছেন ভারতের পরিচালক রাজা চন্দ ও বাংলাদেশের আবদুল আজিজ। কয়েকদিন আগে ভারতে এ ছবির প্রথম ভাগের কাজ শেষ হয়েছে। সামনে এর বাকি কাজ শুরু হবে। ‘আমার আছে জল’ ছবির মাধ্যমে বড় পর্দায় আসেন বিদ্যা সিনহা মিম। তবে জাকির হোসেন রাজু পরিচালিত ‘আমার প্রাণের প্রিয়া’ ছবিতে শাকিব খানের বিপরীতে কাজ করে দর্শকের মনে জায়গা করেন তিনি। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক ‘জোনাকীর আলো’, ‘তারকাঁটা’, ‘পদ্ম পাতার জল’, ‘ব্ল্যাক’, ‘সুইটহার্ট’, ‘ভালোবাসা এমনই হয়’, ‘আমি তোমার হতে চাই’, ‘ইয়াতি অভিযান’সহ বেশকিছু ছবিতে অভিনয় করেন। এসব ছবির মধ্যে খালিদ মাহমুদ মিঠু পরিচালিত ‘জোনাকির আলো’ ছবিতে অভিনয়ের জন্য মিম প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।