লঞ্চ দুর্ঘটনায় দু’পা হারানোর আশংকায় সিরাজ

চরফ্যাশন প্রতিনিধি, ভোলারনিউজ.কম,

আকম্মিক এক লঞ্চ দুর্ঘটনায় দু’পা হারানোর আশংকায় অন্তহীন জীবনের পথে প্রহর গুনছেন সিরাজ। মঙ্গলবার ঢাকা শ্যামলী ট্রমা সেন্টারে প্রাথমিকভাবে সিরাজের দু’ পায়ের এক পায় অপারেশন করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, তার দু’ পায়ের চামরা গুলো ছিড়ে হাড় গুলো গুড়ি হয়ে গেছে। স্বাভাবিক জীবনে ফিরে আসতে প্রায় ১৮/২০লাখ টাকা প্রয়োজন। অর্থাভাবে তার চিকিৎসা ব্যহত হলে তার দু’পা হারাতে হবে বলে চিকিৎসকেরা জানিয়েছেন।
অতচ এ সিরাজ জীবনে প্রতিটি মুর্হুতে সাংসার চালাতে গিয়ে অস্ট্রিচ পাখির মতো ঘুরে বেড়াতেন। এক সময় আলিকো বীমার মাধ্যমে তার পথ চলা। সংসার জীবনে স্ত্রী নাছিমা বেগমসহ দু’কন্যা। বড় কন্যা মহিমা ইসলাম নিশা ইডেন মহিলা কলেজ অনার্স ২ম বর্ষের ছাত্রী । ২য় কন্যা সাদিয়া ইসলাম আফরিন হলি ক্রস কলেজ লেখা-পড়া করছে।
আহত সিরাজের স্ত্রী নাছিমা বেগম জানান, ট্রমা সেন্টারের ৬তলার ৪ নং বেডের আইসিইউতে রয়েছে। স্থানীয় সংসদ সদস্য ও পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব আ’লীগের এ নেতার খোঁজ-খবর নিচ্ছেন।
উল্লেখ্য সোমবার সকাল ঢাকা থেকে চরফ্যাশন বেতুয়া গামী এভ.বি কর্ণফুলী-১৩ সিরাজ(৫২)যাত্রী ছিলেন। ওই লঞ্চটি বেতুয়া ঘাটে ফারহান-৫ লঞ্চের সাথে বিড়ায়। সিরাজ ফারহান লঞ্চের গাংমারী দিয়ে নামতে গিয়ে জোয়ারের প্রবল ¯্রােতে সিরাজকে ফারহান লঞ্চের সাথে চাপায় দেয়। ঘটনাস্থলে সিরাজের দু’পায় ছামরা এবং হাড়গুলো সাথে সাথে গুড়ি গুড়ি হয়ে যায়। স্থানীরা জানান, কর্ণফুলী লঞ্চ বিড়ানোর পেছনে পুরো ক্ষোভ ছিল। ফারহান-৫ লঞ্চের ইন্সপেক্টর জাহিদ বলেন, কর্ণফুলি বিড়ানো সময় প্রথমে ফারহানকে থাক্কা দেয়। সেখানে ফারহানের বেশ কিছু মালা মাল ক্ষতি হয়। এভ.বি তাসরিফ-৩ বেতুয়া ঘাট ম্যানেজার জয়নাল আবদিন জানান, কর্ণফুলির পেছনে ছিল তাসরিফ পাশ থেকে তাসরিফকে ডুস দিতে গিয়ে কর্ণফুলি লঞ্চেরই ক্ষতি হয়েছে।কর্ণফুলির যাত্রী কর্ণফুলির চাপায়ই আহত হয়। বর্তমানে সিরাজের অবস্থা অসংকায় জনক বলেন তার স্ত্রী নাছিমা জানিয়েছেন।

(আল-আমিন এম তাওহীদ,১৭এপ্রিল,২০১৮ইং,)

SHARE