লকডাউনের তোয়াক্কা করছেনা মনপুরার ব্যাবসায়ী ও সাধারণ মানুষ, রাস্তায় ভিড়

 

সোহান সোহাগ মনপুরা
প্রতিনিধিঃ-

মনপুরায় লকডাউন মানছে না কেউ, রাস্তায় ভিড়
মনপুরায় ‘লকডাউন’ (অবরুদ্ধ) এখন অনেকটাই কাগুজে আদেশে পরিণত হয়েছে। করোনা এড়াতে জেলা প্রশাসন গত ২৫ মার্চ থেকে মনপুরা সহ পুরো বাংলাদেশ লকডাউন ঘোষণা করলে কিছু কিছু এলাকার চিত্র অনেকটা স্বাভাবিক সময়ের মতো। বিশেষ করে মনপুরা উপজেলার রামনেওয়াজ বাজার, হাজিরহাট সদর, মাস্টার হাট, বাংলাবাজার, সিরাজগঞ্জ বাজার, কোড়ালিয়া বাজার, ডালিমার্কেট, নুরুউদ্দিন মার্কেট সহ বিভিন্ন এলাকায় অনেকটাই ‘শিথিল’ হয়ে গেছে লকডাউন।
মঙ্গল বার সন্ধ্যায় দেখা গেছে আগের সেই পুরনো চিত্র। বরং দিন দিন রাস্তায় মানুষ বাড়ছে। ইতিমধ্যে মনপুরায় অনেক বাড়ি করোনা সংক্রামণের ঝুঁকি জেনেও রাস্তায় বের হচ্ছেন হাজারো মানুষ। ওষুধ এবং মুদি দোকান ব্যতিত এই মুহূর্তে অপ্রয়োজনীয় অন্যান্য দোকান খোলা রাখতে নিষেধাজ্ঞা থাকলেও ভিন্ন কৌশলে দোকান চালাচ্ছেন ইলেক্ট্রনিক, কসমেটিক্স, হার্ডওয়্যার, কাপড়, চায়ের দোকান ও মুঠোফোনসহ অন্যান্য ব্যবসায়ীরা।
দোকান আগের মতই সকাল থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকে । একদিকে দোকান পাঠ বন্ধ রাখার ব্যাপারে মনপুরা থানা পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের কোন ভূমিকা নেই বললেই চলে,
বাজারের রাস্তাঘাটে আগের চেয়ে যান চলাচল বেড়েছে। রিক্সার পাশাপাশি বাড়ায় চালিত মটর সাইকেল চলাচল করতে দেখা যাচ্ছে।
এদিকে মনপুরার জনগণকে লকডাউন মেনে চলার আহ্বান জানিয়েছেন মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাখাওয়াত হোসেন ও ইউনো বিপুল চন্দ্র দাস । করোনা এড়াতে সবাইকে ঘরে থাকার অনুরোধ করেছেন তিনি। একান্ত বের হতে হলে মাস্ক-গ্লোভস পড়ে বের হওয়ার আহ্বান জানান তিনি।

SHARE