ভোলা দক্ষিণ আইচা থানা সকল প্রবেশপথ বন্ধ ঘোষণা ও বাস্তবায়ন চলছে

টিপু সুলতানঃ

প্রাণঘাতী করোনা সংক্রমণ মোকাবিলায় ভোলা জেলার পর এবার চরফ্যাশন উপজেলা দক্ষিন আইচা থানার প্রধান প্রধান প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে দক্ষিণ আইচা থানা পুলিশ। প্রবেশপথ গুলোতে বসানো হয়েছে পুলিশের নিরাপত্তা প্রহরী।
আজ বুধবার (৮ এপ্রিল) সকালে ভোলা দক্ষিন আইচা থানার অফিসার ইনর্চার জনাব হারুন আর রসিদ ভোলা জেলা চরফ্যাশন উপজেলা প্রশাসনের এক বিবৃতি দেওয়ায় এ নিষেধাজ্ঞা জারি করেছেন।
অবরুদ্ধ প্রধান প্রবেশপথ গুলো হচ্ছে- দক্ষিন আইচা বাজার বাস্টার্ড্ন, রুহুল আমিন চেয়ারম্যান বাজার, মানিকা বাজার , কচ্ছপিয়া পাকার মাথা, বাবুর হাট, বেপারি বাজার মেইন সড়ক।
অফিসার ইনর্চার জনাব হারুন আর রসিদ বলেন, ‘আশপাশের চরফ্যাশন উপজেলা থেকে প্রতিদিন লোকজন দক্ষিণ আইচা প্রবেশ করছেন। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধের ক্ষেত্রে এটি খুবই ঝুঁকিপূর্ণ বলে আমাদের মনে হচ্ছে। সেজন্য আপাতত প্রবেশপথ গুলো আমরা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। সেখানে চেকপোস্ট স্থাপন করা হয়েছে।’
তিনি আরো জানান, এসব প্রবেশপথ দিয়ে ওষুধ, খাদ্য ও জরুরি পণ্যবাহী পরিবহন, রফতানি পণ্যবোঝাই পরিবহন, রোগি নিয়ে অ্যাম্বুলেন্স ছাড়া অন্য কোনো যানবাহন প্রবেশ করতে পারবে না। এসব প্রবেশপথ দিয়ে মানুষের চলাচলও সীমিত থাকবে। নগরীতে প্রবেশের সময় লোকজনকে নিরাপত্তা চৌকিতে পুলিশের মুখোমুখি হতে হবে। সন্তোষজনক জবাব দিতে পারলেই প্রবেশের অনুমতি দেওয়া হবে। বুধবার ১০টা থেকেই এ আদেশ কার্যকর হয়।
এর আগে দক্ষিণ আইচা থানা অফিসার ইনর্চার জনাব হারুন আর রসিদ বলেন লকডাউন আরো কঠোর করতে (৮ এপ্রিল) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকাল ৬ সন্ধ্যা ৭ পর্যন্ত ওষুধের দোকান ব্যতীত সকল প্রকার দোকান, মার্কেট এমনকি নিত্যপ্রয়োজনীয় দোকান বন্ধ রাখার নির্দেশ দেন

SHARE