ভোলায় হাফেজদের কল্যানে এগিয়ে এলেন জহুরুল ইসলাম নকিব

এম রহমান রুবেল ॥

ভোলায় হাফেজদের কল্যানে এগিয়ে এলেন জহুরুল ইসলাম নকিব। নিজের উদ্দোগে
সদর উত্তরের অন্যতম কোরআন শিক্ষা প্রতিষ্ঠান “পরানগঞ্জ হাফিজিয়া মাদরাসার নতুন ভবন নির্মান কাজের উদ্বোধন করলেন। হেফজ সমাপনী ছাত্রদের পাগড়ী প্রদান” উপলক্ষে দোয়া ও আলোচনা সভার আগে তিনি এই পাকা বভনের দ্বোধন করেন। এ উপলক্ষে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারী) সকালে পরানগঞ্জ দাখিল মাদ্রাসা কমপ্লেকসে এই দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে “পরানগঞ্জ হাফিজিয়া মাদরাসার নতুন ভবন নির্মান কাজের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও কাচিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব জহুরুল ইসলাম নকীব। হাফিজিয়া মাদ্রাসার মুহাতামিম হাফেজ মোঃ সোয়াইব হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হাফিজিয়া মাদ্রাসার উপদেষ্টা শিক্ষক নেতা মোঃ আনোয়ার হোসেন শামিম, কাচিয়া ইউপির প্যানেল চেয়ারম্যান আবদুল হাই সবুজ, পরানগঞ্জ দাখিল মাদ্রাসার সুপার মাওঃ মীর বেলায়েত হোসেন, উপদেষ্টা আলহাজ্ব মোঃ রেজাউল করিম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, হাফিজিয়া মাদ্রাসার সভাপতি প্রধান শিক্ষক জামাল উদ্দিন বাহার। এসময় জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মুজাহিদুল ইসলাম তুহিন, মোঃ ছোটন, ইউপি সদস্য আবদুর রব, হাফিজিয়া মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য মাহে আলম, মাওলানা রাকিব সহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় প্রধান অতিথি আলহাজ্ব জহুরুল ইসলাম নকীব বলেন, ধর্মীয় প্রতিষ্ঠান হলো আল্লাহর ঘর। আর এই ধর্মীয় প্রতিষ্ঠানের মধ্যে হাফিজি মাদ্রাসা হলো অন্যতম একটি। এখানে শিশুরা ৩০ পারা কোরআন মুখস্থ করে কোরআনে হাফেজ হয়। এটা আল্লাহর বড় একটা রহমত ও নেয়ামত। কোরআনে হাফেজদেরকে মহান আল্লাহ উচ্চ মর্যাদার আসনে রেখেছেন। কোরআনে হাফেজরা দুনিয়া ও আখেরাতে সম্মানিত। তিনি বলেন, এই ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত থাকতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করছি। এই প্রতিষ্ঠানের প্রতি আমার সুদৃষ্টি সবসময় থাকবে। এসময় তিনি মাদ্রাসার উন্নয়নের জন্য ১ লক্ষ টাকার অনুদান ঘোষণা করেন। এছাড়াও জেলা পরিষদের মাধ্যমে ৫ লক্ষ টাকার অনুদানের ব্যবস্থা করেন আলহাজ্ব জহুরুল ইসলাম নকীব।

ছবি-জনতারবানী থেকে নেয়া।

SHARE