ভোলায় যাত্রী দুর্ভোগ, চাঁদাবাজি, নির্বিকার প্রশাসন

 

 

চরফ্যাশন  ও লালমোহন প্রতিনিধিঃ ভোলা চরফ্যশনের ৭ উপজেলার একমাত্র সড়ক টি দীর্ঘদিন ধরে যোগাযোগ বন্ধ। মালবাহি লোক ও যাত্রীদের জিম্মি করে চলছে চরম চাঁদাবাজি। ৩০ টাকা করে ভাড়া আদায় করার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে।ভোলার লালমোহনের ডাওরী বাজার এলাকায় বাইপাস সড়কের ব্রিজ ভেঙে যাওয়ায় এমন দুর্ভোগে পড়েছেন হাজার হাজার যাত্রীরা। গত মঙ্গলবার ব্রিজটি ভেঙে গেলে ভোলা-চরফ্যাশন রুটে চলাচল করা যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। ব্রিজটি মেরামত করা না হওয়ায় প্রতিদিন ট্রলার দিয়ে খাল পার হতে হচ্ছে যাত্রীদের। এতে প্রতি যাত্রীকে দিতে হচ্ছে ১০ টাকা করে। আবার সুযোগ পেলে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ রয়েছে স্থানীয় কয়েকজন প্রভাবশালীর বিরুদ্ধে। যাদের নিয়ন্ত্রণ চলে অস্থায়ী এ ট্রলার পারাপারের ব্যবসা।

কয়েকজন যাত্রী জানান, ভোলা থেকে ছেড়ে আসা বাসসহ অন্যান্য যানবাহন ব্রিজের উত্তর পাশে আর চরফ্যাশন থেকে ছেড়ে আসা বাসসহ অন্যান্য যানবাহন দক্ষিণ পাশে যাত্রীদের নামিয়ে দেয়। ব্রিজ ভেঙে থাকার কারণে খালটি পার হতে হয় ট্রলার যোগে। এতে করে ১০ থেকে ৩০ টাকা করে ভাড়া নেয়া হচ্ছে। এনিয়ে কথা বললে ট্রলার মালিকরা ট্রলার বন্ধ করে রাখে। যাতে করে খালের দুই পাড়ে যাত্রীদের জটলা লেগেই থাকে এতে চরম দুর্ভোগে পড়েছেন তারা।
লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাকসুদুর রহমান মুরাদ বলেন, যাত্রী দুর্ভোগের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ ট্রলার মালিকদের সঙ্গে কথা বলেছি। আশা করছি কয়েকদিনের মধ্যে চেয়ারম্যানের সহায়তায় যাত্রীদের এ দুর্ভোগ লাঘব হবে। এ ব্যাপারে ভোলার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল ইসলাম বলেন, খালের পানির স্রোতের কারণে কাজে বিলম্ব হচ্ছে। যার জন্য ব্রিজটি মেরামত করে চলাচলের উপযোগী করতে আরও অন্তত এক সপ্তাহের মতো সময় লাগবে।

SHARE