ভোলায় পদন্নোতি হওয়া কৃতি প্রধান শিক্ষক আবদুর রব, সম্মাননা স্মারক অর্জন

শিক্ষা প্রতিনিধি #
আজ শুক্রবার বাংলাদেশ শিক্ষক সমিতি(কামরুজ্জামান) সহকারী প্রধান শিক্ষক থেকে পদন্নোতি হয়ে প্রধান শিক্ষক হওয়া কৃতি শিক্ষকদের সম্মাননা স্মারক প্রদান করেন ভোলা সহকারী প্রধান শিক্ষক কল্যান সমিতি।। পদোন্নতি হওয়া দুইজন জনপ্রিয় শিক্ষক আবদুর রহমান বাবলু এবং মোঃ আবদুর রব সম্মাননা স্মারক গ্রহন করা হয় ।

এ সময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,মোতাহার স্যার সাবেক প্রধান শিক্ষক ইলিশা ইউসি মাধ্যমিক বিদ্যালয়। সমিতির সভাপতি মিরাজ খান (সহকারী প্রধান শিক্ষক) এবং সাধারন সম্পাদক রিয়াজ উদ্দিন (সহকারী প্রধান শিক্ষক) সহ সংগঠনের অন্য সকল সদস্যবৃন্দ আন্তরিক হয়ে উপস্থিত ছিলেন।

প্রধান শিক্ষক মোঃ আবদুর রব ১৯৯৫ সালে ব্যাবসা শাখায় শিক্ষক হিসাবে ভোলা সু পরিচিতি অতি প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান পরমানগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ে যোগদান করেন, পরে ২০১০ তার যৌগ্যতা,দক্ষতা ও আর্দশ শিক্ষকতা দেখে প্রতিষ্ঠান কতৃপক্ষ তাহাকে সহকারি প্রধান শিক্ষক পদন্নোতি প্রদান করেন। অবশেষে গত ২৪.১১.২০১৯ ইং তারিখে শূন্যপদে এক ঐ প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক হিসাবে চুড়ান্ত নিয়োগ প্রদান করেন কতৃপ।।

প্রধান শিক্ষক নিয়োগের পর থেকে পরনগঞ্জ মাঃ বিদ্যালয়টি উন্নয়নের ধাপ পরিবর্তনের ছোয়া বেশ চোখে পড়ার মত, বিশেষ করে গবীব শিক্ষার্থীদের জন্য দরিদ্র তহবিল গঠন,কল্যানমূলক কার্যক্রম,স্কাউটিং,শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় গুরুত্ব, নামাজ, সততা বিষয়ে তিনি নিজে বিশেষ ক্লাশ করেছেন বলে জানাযায়।। এ ছাড়াও কোচিং বানিজ্য রোধে তিনি ব্যাপক ভূমিকা রাখছেন বলে জানিয়েছেন বেশ কয়েকজন অভিভাবকগন।

এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা জানান,বেসরকারি মাঃ শিক্ষকদের মধ্যে অনেক গুনি ও দক্ষ শিক্ষক রয়েছে তার মধ্যে ভোলা সদরে বেশ কয়েকজনের মধ্যে প্রধান শিক্ষক বাবুল এবং নব নিয়োগ প্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুর রব অন্যতম।।

এ বিষয়ে শিক্ষা গভেষনা কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী জানান,প্রধান শিক্ষক আবদুর রব একজন ব্যাক্তিত্ববান, সৎ,দক্ষ আর্দশবান মানুষ।। আশা করি তিনি তার প্রতিষ্ঠানকে ধাপে ধাপে এগিয়ে নিয়ে যাবেন আরো উন্নতির শিকরে।।

প্রধান শিক্ষক মোঃ আবদুর রব স্যার জানান, আমি বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে নয় সেবক হয়ে যেন কাজ করতে পরি এবং গ্রামে শিক্ষার আলো জ্বেলে আমার উপর অর্পিত দ্বায়িত্ব পালনে সঠিক ভূমিকায় রাখতে পারি সে জন্য সকলের দোয়া কামনা করছি।।

SHARE