ভোলায় “দেশটাকে পরিষ্কার করি’ দিবস পালিত

বিশেষ প্রতিনিধি :

ভোলা নিউজ-১৫.০৯.১৮

“চারপাশে ময়লা নাই এমন একটা দেশ চাই” এই শ্লোগানকে প্রতিপাদ্য করে ভোলায় নানা কর্মসূচির মধ্যো দিয়ে ‘দেশটাকে পরিষ্কার করি’ দিবস পালিত হয়েছে। “পরিবর্তন চাই” নামে একটি সংগঠন শনিবার (১৫সেপ্টেম্বর) এই কর্মসুচির আয়োজন করে।

দিবসটি উপলক্ষে ভোলা প্রেসক্লাব থেকে র্যালি বের হয়ে পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট তারা পদক্ষিন করে। র্যালির পাশাপাশি সেচ্ছাসেবকরা পৌর শহরের প্রেসক্লাব চত্বর, নতুন বাজার,জেলা প্রশাসক চত্বরসহ বিভিন্ন পয়েন্টে পরিষ্কার অভিযান চালায়।

পরে তাদের মধ্যে সনদপত্রও বিতরণ করা হয়। কর্মসূচি শেষে “পরিবর্তন চাই” ভোলা জেলা সমন্বয়ক মোঃ আতাউর রহমানের সভাপতিত্বে প্রেসক্লাব চত্বরে এক পথসভা অনুষ্ঠিত হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন,”পরিবর্তন চাই” ভোলা জেলা সহ-সমন্বয়ক মোস্তাফিজুর রহমান (মিশুক),সেচ্ছাসেবী,তরুণ লেখক ও সাংবাদিক এম শরীফ আহমেদ, সেচ্ছাসেবী আর জে শান্ত, মারিয়া (মিতু),ফাতেমা মুনিয়া, মোঃ রাকিব, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী প্রমুখ।

পথসভায় বক্তারা বলেন, আজ আমরা যেভাবে পরিষ্কার করছি;এভাবেই আমাদের চারপাশের পরিবেশ পরিষ্কার করতে হবে। আমাদেরই ঠিক রাখতে হবে। তার জন্য আমাদের সচেতন হওয়া দরকার। আমরা যেখানে সেখানে ময়লা ফেলব না। নির্দিষ্ট স্থানে ময়লা ফেলব এবং আমাদের পরিবেশ আমরাই সুন্দর রাখবো।

উল্লেখ্য, শনিবার(১৫সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সারাদেশের জেলা উপজেলার গুরুত্বপূর্ন স্থানে একযোগে “পরির্বতন চাই” সংগঠনের উদ্যোগে “দেশটাকে পরিষ্কার করি” দিবস পালিত হয়।

SHARE