ভোলায় জমি কিনে বিপাকে দিনমজুর

 

মনজু ইসলামঃ-

ভোলা সদর উপজেলার চরসামাইয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের খেওয়াঘাট নামক এলাকার নতুন বাড়িতে জমি দখলের অভিযোগ ওঠে একই বাড়ির ওবায়দুল ও শহিদুলের বিরুদ্ধে।

অভিযোগ সূত্রে জানাযায়,নতুন বাড়ির বাবলু একই বাড়ির কালুর কাজ থেকে গত বছর(২০১৯ সালে) ১১ শতাংশ জমি ক্রয় করেন। গত কয়েকদিন আগে বাড়ির উপরে থাকা জমিতে ঘর উত্তোলন করতে গেলে ওবায়দুল ও শহিদুল বাধা দিয়ে থাকে। এবং বহিরাগত লোকের মাধ্যমে বিভিন্নভাবে হুমকি-ধমকি দেয়।

জমি বিষয়ে বাবলু বলেন,আমি গত বছর ওবায়দুল ও শহিদুলের ভাই কালুর কাছ থেকে ১১শতাংশ জমি ক্রয় করি।গত কয়েকদিন আগে ক্রয়কৃত জমিতে ঘড় উত্তোলন করতে গেলে কালুর দুই ভাই ওবায়দুল ও শহিদুল মিলে ঘড় উত্তোলনে বাধা দেয়। ঘড় উত্তোলনে বাধা দেওয়ায় বর্তমানে চরম বিপদের সম্মুক্ষিন হয়ে পরছি আমরা। সামনে বর্ষাকাল এমন অবস্থায় ঘর উত্তোলন করতে না পারলে খোলা আকাশের নিচে বসবাস করতে হবে আমাদের।

এলাকার মুরুব্বি লালু মাতব্বর বলেন,গত বছর বাবলু একই বাড়ির কালুর কাছ থেকে ১১ শতাংশ জমি কিনে। জমি কিনার সুবাদে বাবলু জমি মাপতে গেলে কালুর উপস্থিতিতে আমরা বাবলুকে জমি বুঝিয়ে দেই। বর্তমানে কালুর দুই ভাই সম্পূর্ণ বেআইনিভাবে বাবলুর ক্রয়কৃত জমিতে বাধা বিঘ্ন সৃষ্টি করছে।

SHARE