ভোলায় গ্যাস সরবরাহ বন্ধ।।

ডেস্ক রিপোর্ট।।

ভোলা: সঞ্চালন লাইনে ত্রুটি থাকায় ভোলায় গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকালে লাইনের ত্রুতি মেরামতের জন্য গ্যাস সরবরাহ বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে সুন্দরবন গ্যাস কোম্পানি।

সূত্রটি জানায়, বাসাবাড়ি ও বাণিজ্যিক লাইনে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়েছে। সেই সঙ্গে বন্ধ রাখা হয়েছে গ্যাসভিত্তিক পাওয়ার প্লান্টও। যে কারণে ভোলার বেশিরভাগ এলাকা থাকছে বিদ্যুৎবিহীন।

এদিকে এবারই প্রথম জেলায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন গ্যাস ব্যবহারকারীরা।

গৃহিনী রিনা আক্তার বলেন, গ্যাস সরবরাহ বন্ধ থাকায় আমাদের রান্না-বান্নায় অসুবিধা হচ্ছে।

আরেক গৃহিনী অধ্যক্ষ শাফিয়া খাতুন বলেন, ১০ বছর ধরে গ্যাস ব্যবহার করে আসছি, কিন্তু আজ গ্যাস নেই। ফলে মাটির চুলায় রান্না করতে হচ্ছে।

সুন্দরবন গ্যাস কোম্পানির ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, শাহবাজপুর গ্যাসক্ষেত্র থেকে ভোলা সদর পর্যন্ত ৩৩ কিলোমিটার সঞ্চালন পাইন রয়েছে। যার সাতটি পয়েন্টে লিকেজ হয়েছে। ত্রুটিপূর্ণ স্থানগুলো মেরামত করার জন্য ২৪ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) ভোর ৬টার পর থেকে গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে।

এদিকে ভোলার ৬ হাজার ৫০০টি আবাসিক এবং ২টি বাণিজ্যিক লাইনে গ্যাস সরবরাহ করছে সুন্দরবন গ্যাস কোম্পানি। এছাড়া ৩টি বিদ্যুৎকেন্দ্র চালু রয়েছে এ গ্যাসের ওপর নির্ভর করে।

বাপেক্স জানিয়েছে, ভোলার শাহবাজপুর গ্যাসক্ষেত্রের ৫টি কূপ থেকে প্রতিদিন ৭০ থেকে ৮০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ হচ্ছে। আবাসিক লাইনে দৈনিক ১ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ হয়ে আসছে।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE