ভোলায় ইটবাটার গাড়ি ভেঙ্গে দিচ্ছে সরকারি রাস্তা

মনজু ইসলামঃ

ভোলায় ইটবাটার গাড়ি ভেঙ্গে দিচ্ছে সরকারি রাস্তা,

ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দক্ষিণ অঞ্চলের মানুষের যাতায়াতের রাস্তাটি ইটের গাড়িও বালুর খোলার, বালুর গাড়ি যাতায়াতের ফলে বিলীনের পথে।

এলাকাবাসীর অভিযোগ প্রতিদিন বালুর ট্রাক এবং ফাইভ ষ্টার ব্রিক্সের ইটের গাড়ি যাতায়াতের ফলে নতুন রাস্তাটি ভেঙ্গে যাচ্ছে। এ রাস্তা দিয়ে মাঝির হাট, মুন্সির চর, দঃ মাথার প্রায় তিন হাজারেরও বেশি মানুষের যাতায়াত করে থাকে।রাস্তাটি যদি ভেঙ্গে গেলে এ এলাকার মানুষের যাতায়াতের জন্য আর কোন রাস্তা থাকবেনা।

ভোলার জনসাধারণের অভিভাবক জননেতা আলহাজ্ব তোফায়েল আহমেদে উক্ত রাস্তাটি এবং একটি প্রাইমারি ও একটি মাধ্যমিক বিদ্যালয় রক্ষার্থে রাস্তার পশ্চিম পার্শ্বে এ পর্যন্ত দুইবার জিও ব্যাগের ব্যবস্থা করেছেন, যার কাজ এখন চলমান রয়েছে। এলাকাবাসী আরও দাবি করে বলেন প্রিয় নেতা আপনি চাইলে তিন হাজারেরও বেশি মানুষের যাতায়াতের ব্যবস্থা রক্ষার্থে এই রাস্তাটি সচল থাকবে। অন্যথায় ইটভাটার গাড়ি ও বালুর খলার গাড়ি যাতায়াতে বিলীন হয়ে যাবে রাস্তাটি চরম দুর্ভোগের শিকার হবে এলাকার মানুষেরা।

অন্যদিকে রাস্তার পূর্ব পার্শ্বে অনেক ফসলের জমি রয়েছে অতিবৃষ্টির কারনে পানিতে তলিয়ে রয়েছে অসহায় মানুষের ফসল। ফাইভ ষ্টার ব্রিক্স হওয়ার পূর্বে উক্ত ফসলের জমির পানি নেমে যাওয়ার জন্য একটি খাল ছিল- তখন কৃষকের জমির পানি নেমে যেতে কোন সমস্যা হত না। কিন্তু ফাইভ ষ্টার ব্রিক্স হওয়ার পর উক্ত খালটি বন্ধ করে দেয় ব্রিক্সের মালিক। এলাকাবাসী এ বিষয় নিয়ে এর পূর্বেও কয়েকবার অভিযোগ দিয়েছে স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে কিন্তু কোন সুফল পায়নি তারা।

খুব দ্রুত পানি নামার ব্যবস্থা করে অসহায় কৃষক এবং পার্শ্ববর্তী বাড়ি গুলোকে পানিতে তলিয়ে যাওয়ার উপক্রম থেকে বাঁচাতে সকলের সহযোগিতা চেয়েছেন অত্র এলাকার জনসাধারণ।

SHARE