ভোলা ইলিশাবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন সিরাজুল ইসলাম

নুরউদ্দিন আল মাসুদ#

২ নং ইলিশা ইউনিয়নের সকল মুসলমানদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ভোলা জেলার সদর উপজেলার ২ নং ইলিশা ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি,সমাজসেবক ও শিক্ষাবিদ জনাব সিরাজুল ইসলাম সিরাজ।

সিরাজুল ইসলাম সিরাজ বলেন -“মাসব্যাপী কঠোর সিয়াম সাধনার পর মুসলমানদের জীবনে এক স্বর্গীয় শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে ঈদুল ফিতর। ঈদুল ফিতরের উৎসব মুসলমানদের নিবিড় ভাতৃত্ববোধে উদ্বুদ্ধ করে। মাসব্যাপী রমজানের আত্মশুদ্ধির মহান দীক্ষার মধ্য দিয়ে আসে ঈদুল ফিতরের আনন্দঘন মুহূর্ত।আমি পূর্ব ইলিশা ইউনিয়ন সহ সমস্ত ভোলা জেলার ২০ লক্ষ মানুষের শান্তি,সুখ ও সমৃদ্ধি কামনা করছি।

তিনি বলেন -ভোলা জেলার অভিভাবক, সাবেক বানিজ্যমন্ত্রী জনাব তোফায়েল আহমেদ প্রতিটি গরিব,অসহায়,দুঃস্থ মানুষের পাশে ঈদ উপহার নিয়ে দাড়িয়েছেন যাতে এই চরম দূর্দিনে মানুষ কোন কষ্ট না পায়।আমরা তার সেই আদর্শ শিক্ষা গ্রহণ করে সমাজের প্রতিটি মানুষের পাশে দাড়িয়েছি অর্থ,খাদ্য সামগ্রী নিয়ে।ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে মানুষ যেন ক্ষতিগ্রস্থ না হয় সেজন্য প্রচারনা সহ নানা পদক্ষেপ গ্রহন করেছি।

তিনি আরো বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের আঘাতে এবারে হয়তো পূর্বের ন্যায় সবাইকে নিয়ে ঈদের আনন্দ উদযাপন করা সম্ভব হবে না। তবুও আমরা যে যেখানেই থাকি না কেন ঘনিষ্ঠজন, নিকটজনসহ সবাই ঈদের আনন্দ ভাগ করে নেব। কোনো অসহায় ও দুস্থ মানুষ যেন কষ্ট না হয় সেজন্য যারা সচ্ছল ব্যক্তি তারা যেন তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন, যাতে অসহায় ও দুঃস্থ মানুষরাও ঈদের আনন্দের অংশীদার হতে পারে।

সিরাজুল ইসলাম সিরাজ আরও বলেন- “করোনাভাইরাসের মহামারিতে এখন বিশ্ব সম্প্রদায়ের মধ্যে বিরাজ করছে নিরানন্দ, ভয় ও আতঙ্ক। এ অদৃশ্য করোনার কবল থেকে আমাদের রক্ষা পেতে হলে সরকারি বিধিবিধান সহ সামাজিক দুরত্ব মেনে চলতে হবে।

পবিত্র এই দিনে ইলিশার প্রতিটি ঘরে যেন প্রবাহিত হয় শান্তির অমিয় ধারা সকলের জন্য এই কামনা ব্যক্ত করেন তিনি।

SHARE