বোরহানউদ্দিনের নিহত পরিবারকে তোফায়েল আহমেদের ২০ লক্ষ টাকার সহয়তা

জে এম ফিরোজঃ-

ভোলার বোরহানউদ্দিনের ঘটনায় নিহত ৪ পরিবারকে নগদ ২০ লক্ষ টাকার আর্থিক অনুদান দিয়েছেন সাবেক বানিজ্যমন্ত্রী ভোলা সদর আসনের এমপি তোফায়েল আহমেদ। তার পক্ষ থেকে ভোলা-২ আসনের এমপি আলী আজম মুকুল এই অর্থ নিহতের পরিবারের কাছে তুলে দেন।
আজ ২৬ অক্টবর বেলা ১২ টায় বোরহানউদ্দিনের সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করেন বোরহানউদ্দিন ও দৌলতখানের সংসদ সদস্য। সংবাদ সম্মেলনে আলী আজম মুকুল বলেন, সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের যৌক্তিক দাবীগুলো আমরা ইতিমধ্যেই মেনে নিয়েছি। তাদের ৬ দফার মধ্যে অন্যতম দাবী ছিলো নিহতের পরিবারকে আর্থিক সহয়তা, আমরা নিহত প্রত্যেক পরিবারকে জননেতা তোফায়েল আহমেদের পক্ষ থেকে ৫ লক্ষ টাকা করে মোট ২০ লক্ষ টাকা প্রদান করেছি এবং আহতদেরও চিকিৎসার সহয়তা চলছে। এ ঘটনায় ২ টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে তাদের ১ টি প্রতিবেদন ইতিমধ্যে জেলা প্রশাসকের কাছে জমা দেয়া হয়েছে। উর্ধ্বতন কতৃপক্ষ প্রতিবেদন পর্যালোচনা করে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিবেন। বিডিও ফুটেজ দেখে মূল অপরাদীদের অনেককে চিহ্নিত করা হয়েছে বাকীদেরও চিহ্নিত করার কার্যক্রম দ্রুত গতিতে চলছে।
ক্ষতিগ্রস্ত হিন্দু পরিবার সহয়তা ও ক্ষতিগ্রস্ত মন্দিরের সংস্কারের ব্যাবস্থা করা হবে। তিনি এলাকা ঘুরে ঘুরে ক্ষতিগ্রস্থ পরিবারের সাথে দেখা করে তাদের সহানুভূতির সাথে সাথে তাদের পূর্নবাসনসহ সার্বিক ব্যাবস্থা নেয়ার কথাও সংবাদ সম্মেলনে বলেছেন। ২০ তারিখের ঘটনাটি সরকার ও দেশের বিরুদ্ধে একটি গভীর ষড়যন্ত্র বলেও উল্লেখ করে তিনি এঘটনা রামু ও নাসিরাবাদ ঘটনারই পুনর্রাবৃত্তি বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করেন আলী আজম মূকুল।

৫ লক্ষ টাকা করে দেয়া পরিবার গুলো হলো ১ঃ মিজান পিতা-হারুন, হাজিরহাট মনপুরা উপজেলা।২ঃ মাহফুজ পিতা- মহিউদ্দিন পাটোয়ারী, পৌর ৩ নং ওয়ার্ড বোরহানউদ্দিন,৩ঃ তানবীর পিতা-হারুন দেউলা, বোরহানউদ্দিন, ৪ঃশাহিন পিতা- দেলোয়ার কাচিয়া ২নং ওয়ার্ড বোরহানউদ্দিন।
এদিকে ভোলার আইন শৃঙ্খলা পরিস্থিতি আজ সকাল থেকে স্বাভাবিক রয়েছে। শহরসহ গুরুত্বপূর্ণ স্থাপনাসমুহ পুলিশ,রেভ, বিজেবির ও কোষ্টগার্ডের নিয়ন্ত্রনে রয়েছে।

SHARE