বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শোক

##############
নুরউদ্দিন আল মাসুদ।

বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামালের মা মালেকা বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোক বার্তায় রাষ্ট্রপতি মরহুমার রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রধানমন্ত্রী মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়াও বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামালের মা ‘বীরমাতা’ মালেকা বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মন্ত্রী আজ এক শোকবার্তায় বলেন, মহান মুক্তিযুদ্ধে যে সাত সূর্যসন্তানকে দেওয়া হয়েছিল বীরশ্রেষ্ঠর উপাধি, তাঁদেরই একজন বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামাল। মালেকা বেগমের মতো বীরমাতা ছিলেন বলেই আমরা যুদ্ধ করার জন্য মোস্তফা কামালের মতো সাহসী বীরসন্তান পেয়েছি। তিনি দেশের জন্য তাঁর প্রাণপ্রিয় সন্তানকে উৎসর্গ করেছেন। জাতি এ বীরমাতার কাছে চিরঋণী।

মন্ত্রী বীরমাতা মালেকা বেগমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকালে ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে নিজের বাড়িতে মারা যান ৯৬ বছর বয়সী মালেকা।

দীর্ঘদিন ধরে তিনি কিডনি জটিলতা, রক্তশূন্যতাসহ বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন। গত অগাস্টে তাকে হেলিকপ্টারে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়েও চিকিৎসা দিতে হয়েছিল।

সেখান থেকে গত ৩ সেপ্টেম্বর ভোলার বাড়িতে ফেরেন মালেকা বেগম। তার পাঁচ দিনের মাথায় তার মৃত্যু হল।

SHARE