জণগন ভোট দিবে ‘নেত্রী মনোনয়ন দিলে’’ ভোলা-৩ ইঞ্জি: মোবাশ্বের

আল-আমিন এম তাওহীদ, ভোলানিউজ.কম,

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের মধ্যে নানা আশার গুঞ্জন। বেশির ভাগ আশা নিয়ে বসে আছেন সাবেক ছাত্রনেতারা। মাঠ ও জণগনের কাছে প্রকাশ্যে না পারলেও গোপনে খোজ-খবর রাখছেন। নিজ নিজ নির্বাচনী এলাকায় গণসংযোগও করছেন। কারো অভিযোগ প্রভাবশালীরা এলাকায় প্রবেশ করতে দিচ্ছেনা বিভিন্ন সময়ে হুমকি-দামকি দিচ্ছেন। আবার কোন প্রার্থী ঠিকই গোপনে সকল কাজকর্ম চালিয়ে যাচ্ছেন। এরই ধারাবিহকতায় অনেক আসনেই রয়েছে একাধিক প্রার্থী। কার কপালে জুটলে দলের টিকিট, আর কার কপালে জুটবে না টিকিট এ নিয়েই চিন্তিত প্রার্থীরা।

বলতে চাই ভোলা-৩ আসনের কথা এ আসনটি (লালমোহন ও তজুমদ্দিন উপজেলা) নিয়ে গঠিত। এ আসনের আওয়ামী লীগ এর দলীয় ৩জন মনোনয়ন প্রত্যাশী। সাবেক এমপি মেজর অবসর প্রাপ্ত জসিম উদ্দিন, বর্তমান সংসদ সদস্য নুরনবী চৌধুরী শাওন ও বিশিষ্ট শিল্পপতি ইঞ্জিনিয়ার মীর মোবাশ্বের আলী স্বপন। এরা ৩জনই আওয়ামী লীগের হ্যাভিওয়েট প্রার্থী।

এরমধ্যে ইঞ্জিনিয়ার মীর মোবাশ্বের আলী স্বপন, গণসংযোগ সাধারণ জণগনের সাথে যোগাযোগ। ফেস্টুন ব্যানার এবং সরকারের উন্নয়ন কথা প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন।তিনিও ভোলা-৩ আসন থেকে আওয়ামী লীগ এর নৌকার  মনোনয়ন প্রত্যাশী। গত ২বারের নির্বাচনে এ আসন থেকে তিনি মনোনয়ন চেয়েছিলেন। এবারও নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী।

দলীয় নেতাকর্মীরা জানান, ইঞ্জিনিয়ার মীর মোবাশ্বের আলী স্বপন একজন সৎ মানুষ। পেশায় ব্যবসায়ী একজন শিল্পপতি। আমাদের সাথে নিয়মিত যোগাযোগ রাখছেন।ছোট বেলা থেকেই আওয়ামী লীগ রাজনীতির সাথে জড়িত। তাকে নেত্রী নৌকার মনোনয়ন দিলে আমরা তার পক্ষে কাজ করে যাবো।

কথা হয় নৌকার মনোনয়ন প্রত্যাশী ইঞ্জিনিয়ার মীর মোবাশ্বের আলী স্বপনের সাথে তিনি জানিয়েছেন, আওয়ামী লীগ দল থেকে গত ২বার মনোনয়ন চেয়েছি, এবারও আমি নৌকা প্রতিকে ভোলা-৩ আসনের মনোনয়ন প্রত্যাশী। এলাকার তৃণমূল থেকে সবার সাথে যোগাযোগ রয়েছে। এলাকায় প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছি।বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাপক উন্নয়ন করেছেন।দেশ আজ একটি বিশ্বের কাছে উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। শেখ হাসিনা ক্ষমতায় আছেন বিধায় আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে দেশ পরিনত হয়েছে। আমরাও দলের নেতাদের দিক-নির্দেশনায় মাঠে রয়েছি উন্নয়নের কথা প্রচার করছি। আমি ঢাকা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের সাবেক ভিপি এবং বাংলাদেশ আওয়ামী লীগ এর কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক দায়িত্বে ছিলাম। আমার প্রথম উদ্দেশ্য হলো ভোলা-৩ আসনে পরিছন্ন রাজনীতি তৈরি করা। ভোলা-৩ আসন থেকে সন্ত্রাস,চাদাঁবাজ, মাদক চিরতরে বিদায় করা। যারা দলের প্রবীন নবীন রাজনীতিবীদ রয়েছেন তাদের সাথে নিয়েই চলা।নদীভাঙ্গন রক্ষা করা, শিক্ষার মান উন্নয়ন করা। এ আসনটিতে আওয়ামীলীগের দুর্গ গড়ে তোলাই আমার মূল লক্ষ্য। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে একাদশ জাতীয় নির্বাচনে মনোনয়ন দেন তাহলে নিজের জীবন বাজি এলাকার জণগনের জন্য কাজ করে যাবো।

(আল-আমিন এম তাওহীদ, ৯নভেম্ববর-২০১৮ইং)

SHARE