চরফ্যাসন ও গলাচিপা জমির মালিকানা সীমানা নিয়ে ১ নিহত।।

 

নাজিম উদ্দীন চরফ্যাসন প্রতিনিধিঃ

আন্তসীমান্তবর্তী জমির মালিকানা বিরোধের জের ধরে ভোলার চরফ্যাশনের সীমান্তবর্তী পটুয়াখালীর গলাচিপার চর কাজল এলাকায় সোমবার রাত সাড়ে ৮ টায় নুরু খা (৪৫) নামের এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে গলাচিপার সন্ত্রাসীরা। নিহত নুরু খা ভোলার চরফ্যাশন উপজেলার দুলার হাট থানার চর মোতাহার ৩ নং ওয়ার্ডের আলি আহমদ খাঁর ছেলে। এ ঘটনায় নিহত নুরু খার ছেলে সুমন খা বাদী হয়ে মঙ্গলবার গলচিপার চর কাজল গ্রামের রনি ভূইয়াকে প্রধান আসামী করে ৩০ জনের নামে গলাচিপা থানায় হত্যা মামলা দায়ের করেছেন। থানা পুলিশ সুমন সরদার, জুয়েল খান, আমির হোসেন ভূট্রো, ফরিদ, নুরুনাহার নামের মামলার পাঁচ আসামিকে গ্রেফতার করেছেন।

গলাচিপা থানার অফিসার ইনচার্জ এম আর শওকত আনোয়ার ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। চরের খাস জমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ খুনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩০ জনকে আসামী করে মামলা হয়েছে। থানা পুলিশ ৫ আসামিকে গ্রেফতার করেছেন বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। এলাকার পরিস্থিতি থমথমে রয়েছে।
জানা যায়, ভোলার চরফ্যাশন ও পটুয়াখালীর আন্ত সীমান্তবর্তী চর মোতাহার ও চর কাজল। ওই চরের জমি নিয়ে দু এলাকার বাসিন্দাদের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। প্রতি বছর পটুয়াখালীর চর কাজলের মন্নান ভূইয়া, রনি ভূইয়াদের নেতৃত্বে সেখানকার সন্ত্রাসীরা চরফ্যাশনের কৃষকদের ধান, গবাদীপশু লুটপাট করে নিয়ে যায়। এনিয়ে একাদিক মামলা রয়েছে। জমি নিয়ে বিরোধের জের ধরে সোমবার রাতে খুন হন চরফ্যাশনের চর মোতাহার গ্রামের নুরু খা।গলাচিপা থানার অফিসার ইনচার্জ এম আর শওকত আনোয়ার ইসলাম বলেছেন বাকি আসামিকে গ্রেফতার করার জন্য চেষ্টা চলছে।

SHARE