৬ লেন হচ্ছে ভোলার রাস্তা, আনন্দ মিছিল

মনজু ইসলাম/টিপু সুলতানঃ

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ভোলা -চরফ্যশন আঞ্চলিক মহা সড়ক, সারাদেশে উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনাসহ ২২ হাজার ৯৪৫ কোটি ৮৪ লাখ টাকা ব্যয়ে ৮ প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। সব প্রকল্পই সরকারি অর্থায়নে বাস্তবায়নে করা হবে।

আজ মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে এই প্রকল্প অনুমোদন দেয়া হয়। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসব তথ্য জানান।

পাস হওয়া প্রকল্পগুলোর মধ্যে নতুন ৬টি প্রকল্প এবং ২টি সংশোধিত প্রকল্প রয়েছে। অনুমোদিত প্রকল্পগুলো হলো- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীনে তিনটি প্রকল্প যথাক্রমে ৮৪৯ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে ভোলা পরান তালুকদার হাট চরফ্যাশন আঞ্চলিক সড়ক উন্নয়ন প্রকল্প। ৩৩৯ কোটি ৫৮ লাখ টাকা ব্যয়ে সাতক্ষীরার বেতগ্রাম-তালা- পাইকগাছা-কয়রা যথাযথ মানে উন্নীতকরণ প্রকল্প, ৩৬৯ কোটি ৪৩ লাখ টাকা ব্যয়ে লক্ষ্মীপুর শহর সংযোগ সড়ক ও লক্ষ্মীপুর আলেকজান্ডার- সোনাপুর-মাইজদী সড়কের প্রকল্প

শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে ৭১৯ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে বিসিক শিল্প পার্ক সিরাজগঞ্জ প্রকল্প, কৃষি মন্ত্রণালয়ের অধীনে ১৪৩ কোটি টাকা এসআরডিআই ভবন নির্মাণ ও সক্ষমতা বৃদ্ধির প্রকল্প, স্বাস্থ্য বিভাগের অধীনে (সংশোধিত) ২৩৩ কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং কলেজ স্থাপন প্রকল্প, কারিগরি শিক্ষা অধিদপ্তরের অধীনে ২০ হাজার ৫২৫ কোটি ৬৯ লাখ টাকা ব্যয়ে উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন প্রকল্প, শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে ৩২৯ কোটি ৪১ লাখ টাকা ব্যয়ে কিশোরগঞ্জ জেলার হাওর এলাকার নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের উন্নয়ন প্রকল্প।

এদিকে একনেকে ভোলার ইলশা-চরফ্যাশন সড়ক ৬ লেনে উন্নয় বরাদ্দ একনেকে পাস হওয়ায় মাননীয প্রধান মন্ত্রী ও  অভিবাবক জননেতা তোফায়েল আহমেদকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে ভোলার মানুষ। জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক জহুরুল ইসলাম নকিবের নেতৃত্বে অনুষ্ঠিত আনন্দ মিছিলে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোড়লদার, যুগ্ম সম্পাদক এনামুল হক আরজুসহ জেলা আওয়ামীলীগের নেতৃবিন্দু।

SHARE