শেখ হাসিনাকে প্রার্থী চেয়ে কুড়িগ্রামে বিক্ষোভ

ডেস্ক: ভোলানিউজ.কম,

কুড়িগ্রাম সদর আসন জাতীয় পার্টিকে ছেড়ে না দিয়ে আওয়ামী লীগের প্রার্থী চান স্থানীয় নেতা-কর্মীরা। তাদের আকাক্সক্ষা দলীয় প্রধান শেখ হাসিনা সেখানে নৌকা মার্কায় দাঁড়াবেন।

সোমবার সকাল থেকে শহরের জিরো পয়েন্ট এলাকায় বিভিন্ন স্থান থেকে নৌকার সমর্থকরা জড়ো হয়। তারা মানববন্ধন করার পর সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

এ ছাড়াও নির্বাচনী এলাকার কুমরপুর, কাঁঠালবাড়ী, খলিলগঞ্জ, ত্রিমোহনী, ছিনাই, রাজারহাট ও ফুলবাড়ীসহ বিভিন্ন স্থানে হয় বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ।

রবিবার দেশের ২৪৬ আসনে আওয়ামী লীগ প্রার্থী ঘোষণা করলেও কুড়িগ্রামের চারটি আসনের মধ্যে তিনটিই ফাঁকা রাখে। কেবল কুড়িগ্রাম-৪ আসনে দেয়া হয় মনোনয়নপত্র।

তবে আওয়ামী লীগের বিক্ষুব্ধ নেতা-কর্মীরা বলছেন, জেলায় তিনটি আসন ছেড়ে দেয়ার যুক্তি নেই। আর যেগুলো ছেড়ে দেয়া হয়েছে তার মধ্যে সদর আসনটি আওয়ামী লীগের জন্য যথেষ্ট সম্ভাবনাময়।

শেখ হাসিনা এখানে প্রার্থী হতে রাজি না হলে আওয়ামী লীগের অন্য কাউকে মনোনয়ন দেয়ার দাবি জানানো হয়। বলা হয়, প্রয়োজনে এই আসনটি উন্মুক্ত রাখা হোক। জাতীয় পার্টির সঙ্গে জনপ্রিয়তার লড়াইয়ে নামতে চান তারা।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চাষি এমএ করিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, শেখ বাবুল, সাঈদ হাসান লোবান, আবদার হোসেন বুলু, ছাত্রনেতা তাপস, মিনহাজুল ইসলাম আইয়ুব প্রমুখ।

এই আসন থেকে নৌকা প্রতীকে ২০০৮ সালে লড়াই করা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আ ম সা আ আমিন গণফোরামে যোগ দিয়েছেন। তিনি এই আসনে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে ধানের শীষ প্রতীকে ভোট করতে পারেন।

আবার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পনির উদ্দিন আহমদ পদত্যাগ করে জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম নিয়েছেন। তার লাঙ্গল প্রতীকে ভোট করার সম্ভাবনা রয়েছে।

(আল-আমিন এম তাওহীদ, ২৬নভেম্ববর-২০১৮ইং)

SHARE