মনপুরা জনবান্ধব ইউনোর হুশিয়ারী,লঞ্চ স্টাফদের জরিমানা

শহিদুল ইসলাম#

ভোলা মনপুরা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম মিঞা ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে যাত্রীবাহী লঞ্চ স্টাপ ও লঞ্চ ঘাট ইজারাদার কে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন।
বুধবার দুপুর ২ টায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ শামীম মিঞা ৪নং দক্ষিন সাকুচিয়া ইউনিয়নের জনতাবাজার লঞ্চঘাটের ইজারাদার আরব আলী সর্দার কে নির্ধারিত মূল্য থেকে অতিরিক্ত মূল্যে টুল আদায় করায় ও মূল্য তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার ও সংরক্ষন আইনের ২০০৯ এর ধারা ৩৮ মোতাবেক ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া একই সময় চরফ্যাশন বেতুয়া লঞ্চ ঘাট থেকে ছেড়ে আসা মনপুরার জনতা বাজার লঞ্চ ঘাটে আসা যাত্রাবাহী লঞ্চ এম.ভি.মা .মাসুমা লঞ্চের কেরানী মোঃ ফরিদ মিয়াকে যাত্রীদের কাছ থেকে ভাড়ার ধার্যকৃত মূল্য তালিকা থেকে অতিরিক্ত ভাড়া আদায় করায় ভোক্তা অধিকার ও সংরক্ষন আইনের ২০০৯ এর ৪০ ধারা মোতাবেক ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এই সময় এ.এস আই মোঃ ইব্রাহীম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া ও প্রেসক্লাব সাবেক সাধারন সম্পাদক মোঃ ছালাহউদ্দিন উপস্থিতে মনপুরার জনবান্ধব উপজেলা নির্বাহি অফিসার সাফ জানিয়ে দিয়েছেন ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড চালালে তিনি ভ্রাম্যমাণ আদালত এর মাধ্যমে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন, জনগণের জানমাল নিরাপত্তায় সরকারী বিধি মোতাবেক জননিরাপত্তায় সকল সহায়তায় তিনি ও তার উপজেলা প্রশাসন সজাগ রয়েছেন।

এ ব্যাপারে তিনি আরো বলেন জনগণ ও ব্যবসায়ীদের কাছ থেকে নির্ধারিত মূল্য তালিকা থেকে অতিরিক্ত ভাড়া ও টোল আদায় করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই জরিমানা করা হয়েছে। ঘাটে টোল আদায়ের মুল্য তালিকা ও যাত্রীদের কাছ থেকে জনপ্রতি ভাড়া আদায়ের তালিকা প্রদর্শন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। আমাদের এই অভিযান প্রত্যেক লঞ্চ ঘাটে অব্যাহত থাকবে।

SHARE