মনপুরায় ফের নির্বাচনী আচরণবিধি লংঘন,ভয়াবহ সংঘর্ষের আশঙ্কা

আমজাদ হোসেন#
ফের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন মনপুরা 02 নং হাজিরহাট ইউনিয়ন পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদপ্রার্থী নেজাম উদ্দিন হাওলাদার ও নুর ইসলাম মিয়া।। নেজাম উদ্দিন অভিযোগ করে বলেন শাহরিয়ার চৌধুরী দীপক একের পর এক আচরণবিধি লঙ্ঘনের মতো ঘটনা ঘটিয়ে যাচ্ছেন। প্রকাশ্য মোটরসাইকেল শোডাউন মিছিল-মিটিং করেই চলেছেন।
তিনি আরো অভিযোগ করে বলেন বহিরাগত শত শত অপরিচিত লোক জন মনপুরা প্রবেশ করে নিষিদ্ধ সভা-সমাবেশ করে চলেছেন।।

নেজাম উদ্দিন আরো অভিযোগ করে বলেন তার প্রচার-প্রচারণায় নানা ধরনের বাধা-বিপত্তি ও হুমকি ধামকি দিয়ে চলেছেন বোকা পদপ্রার্থী দীপকের সন্ত্রাসী বাহিনী।।
গতরাতে প্রার্থী দীপক বাহিনী মাইকিং প্রচার প্রচারণা চালিয়ে মিছিল-মিটিং ও শোডাউন করে প্রার্থী নেজামুদ্দিনের নিজ বাড়ি এলাকার দিকে এসে নানাধরনের ভয়-ভীতি প্রদর্শন মূলক স্লোগান দিতে থাকে।। প্রার্থী নিজামুদ্দিন ওসি মনপুরা কে বিষয়টি ফোনে অবগত করেন।।

বিষয়টি নিয়ে ভোলা নিউজ বার্তা কক্ষ থেকে ওসি মনপুরা সাথে যোগাযোগ করলে তিনি বলেন বিষয়টি নির্বাচন কমিশনের দেখার এক্তিয়ার,নির্বাচন কমিশনার হস্তক্ষেপ করলেই আমি এই বিষয়ে ব্যবস্থা গ্রহণ করব।।

আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে উপজেলা নির্বাহি অফিসার শামীম মিয়ার নিকট জানতে চাইলে তিনি বলেন আমি কর্মস্থলে নেই ছুটিতে আছি।। আমি বিষয়টি নিয়ে এক্ষুনি ওসি মনপুরাকে নির্দেশনা প্রদান করব।।

উল্ল্যখ ভোলা জেলার বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের মধ্যে দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী 21 জুন ঘোষণা করেছেন বাংলাদেশ নির্বাচন কমিশন।

আসন্ন 2 নং হাজির ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী শাহারিয়া দীপক বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লংঘনের লিখিত অভিযোগ করেছেন প্রার্থী নিজাম উদ্দিন হাওলাদার ও অন্যজন প্রার্থী নুরুল ইসলাম।। আজ ৯জুন উপজেলা রিটার্নিং কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করা হয়েছেন।।

বিষয়টি নিয়ে অভিযোগকারী প্রার্থী নিজাম উদ্দিন হাওলাদার এর সাথে কথা বললে তিনি ভোলা নিউজ কে
জানিয়েছেন, বেশ কয়েকবার মৌখিক অভিযোগে মনপুরা প্রশাসন ধরনের ব্যবস্থা গ্রহণ না করায়, লিখিতভাবে অভিযোগ করতে তিনি বাধ্য হয়েছেন।। এতেও যদি কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ করতে মনপুরা প্রশাসন ব্যর্থ হন তাহলে অচিরেই ভোলা জেলা প্রশাসন ভোলা পুলিশ প্রশাসনসহ জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে অভিযোগ করবেন।। এমনকি জনগণকে সাথে নিয়ে সংবাদ সম্মেলন কিংবা মানববন্ধনের মতো কর্মসূচি দিকে এগিয়ে যাবেন।।

প্রার্থী নেজামুদ্দিন আরো অভিযোগ করেন ,মাঠ প্রচারণা চালাতে গেলে তার নেতাকর্মীদের নানা ধরনের ভয়-ভীতি ও হুমকি প্রদর্শন করছেন যা নির্বাচন আচরণবিধি পরিপন্থী।।।

এদিকে মনপুরার স্থানীয় জনগণ বিষয়টি নিয়ে অত্যন্ত আতঙ্ক ও চরম উত্তেজনা পরিস্থিতি বিরাজমান করছে।।

অভিযোগের বিষয়টি নিয়ে অভিযুক্ত প্রার্থী শারিয়ার দীপককে মুঠোফোনে জানতে চাইলে তিনি ব্যস্ততা দেখিয়ে ফোন কেটে দেন ।।

আসছে বিস্তারিত…….. তৃতীয় পর্বে

SHARE