ভোলা জেলার ৩৬টি কলেজের নবীণ-বরণ অনুষ্ঠান সম্পূর্ণ

আল-আমিন এম তাওহীদ-ভোলানিউজ.কম,

ভোলার ৩৬টি কলেজে একাদশ শ্রেণীতে ভর্তি হওয়া নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ করা হয়েছে। এ উপলক্ষে নানা আয়োজন করেছেন কলেজ কর্তৃপক্ষ।

রবিবার (২জুলাই) সকাল ১০টার দিকে, ভোলা সরকারি কলেজ, সরকারি শেখ ফজিলাতুনন্নেছা মহিলা কলেজ, আলতাজের রহমান কলেজ, নাজিউর রহমান কলেজ, হালিমা খাতুন গালর্স স্কুল এন্ড কলেজ, দৌলতখান আবু আব্দুল্লাহ কলেজ, বোরহানউদ্দিন আব্দুর জব্বার কলেজ, বোরহানউদ্দিন মহিলা কলেজ, লালমোহন মহিলা কলেজ, তজুমদ্দিন মহিলা কলেজ, চলফ্যাশন সরকারি কলেজ, ফাতেমা মতিন কলেজ, রহিমা নজরুল কলেজ, দুলারহাট কলেজ, লালমোহন নুরুন্নবী চৌধুরী কলেজসহ ৩৬টি কলেজেই পৃথক পৃথক অনুষ্ঠান হয়। কোন প্রতিষ্ঠানে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। ভোলা কলেজে প্রথম দিনে অরিয়েন্টশন ক্লাশের শুভ সুচনা করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার।

অপরদিকে, ভোলা উপশহরের ঐতিহ্যবাহী বিদ্যানিকেতন বাংলাবাজার ফাতেমা খানমে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়। এ কলেজটি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের মায়ের নামে প্রতিষ্ঠিত ফাতেমা খানম কলেজ। গতবছরে জিপিএ-৫ প্রাপ্তদের ল্যাপটপ দেয়ার ঘোষনা দিয়েছেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মইনুল হোসেন বিপ্লব। তিনি উপস্থিত না থাকায় তার পক্ষে কলেজের গভর্নিং বডির সদস্য চেম্বার অব কমার্সেও পরিচালক মোঃ সফিকুল ইসলাম সফি অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এ সময় তিনি রাজনীতিমুক্ত মাদকমুক্ত এ কলেজের নিয়মকানুন তুলে ধরেন। বিগত দিনের সেরা ফলাফলের কথাও তুলে ধরেন। এ সময় অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ আবুল কাসেমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক সহকারী অধ্যাপক আবুল বাশার, অমিতাভ অপু, ভারপ্রাপ্ত উপাধ্যক্ষ বিল্লাল হোসেন, সুশান্ত মন্ডল, খাদিজা আক্তার প্রমুখ। গত বছর ফাতেমা খানম কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় ৫৩ জন জিপিএ-৫ পাওয়ায় তাদের প্রত্যেককে একটি করে ল্যাবটপ দেয়া হয়।

(আল-এম, ২জুলাই-২০১৮ই)

SHARE