ভোলায় বেড়েছে মশার উপদ্রব,পৌরসভার দৃষ্টি কামনা

অনলাইন ডেস্কঃ-

ভোলা পৌরসভার মধ্যে ড্রেনে ও আশপাশে জমে থাকা ময়লা আবর্জনা-পানিতে ডেঙ্গুর বাহক এডিস মশা ঘর বেধেছে। দেখে মনে হয় পৌরসভা এডিস মশা তৈরীর কারখানা। স্থানীয়রা বলছেন, দ্রুত এসব ড্রেন, ময়লা- আবর্জনা পরিস্কার না করলে এখান থেকে সৃষ্ট ডেঙ্গুসহ নানান রোগ জীবানু চারি দিকে ছড়িয়ে পরতে পারে।

সরজমিনে দেখা গেছে, দরোগা রোডের পুকুর, ভোলার খাল, পৌর আলগী, কালিবাড়ি রোডের মরহুম সামছুদ্দিন মিয়া চেয়ারম্যান বাড়ির পাশের ড্রেন, মরহুম শাহজাহান ডিলারের বাড়ির সামনে থেকে দফাদার বাড়ি হয়ে চেয়ারম্যান বাড়ি পর্যন্ত ড্রেন, রব ডাঃ বাড়ির পাশের ড্রেনসহ প্রায় ড্রেনে ময়লা-আবর্জনায় ভরে আছে। ড্রেনে ডাবের খোসা, বিভিন্ন পানির বোতল, পলিথিনে মোড়ানো ময়লা, বিভিন্ন পলিথিন, বস্তা, কাপড়সহ নানান বর্জ্য। দীর্ঘদিন ড্রেনগুলো পরিস্কার করা হয়নি বলে স্থানীয়রা জানান। পৌর এলাকার বিভিন্ন জাগায় অপ্রয়োজনীয় ড্রেন পাকা ভাবে নির্মাণ করা হলেও, কালি বাড়ি রোডের মরহুম সামছুদ্দিন মিয়া চেয়ারম্যান বাড়ির পাশের ড্রেন, মরহুম শাহজাহান ডিলারের বাড়ির সামনে থেকে দফাদার বাড়ি হয়ে চেয়ারম্যান বাড়ি পর্যন্ত ড্রেন পাকা করা হয়নি। সেটি গত ১০ বছরে একবারও পরিস্কার করা হয়নি। সেই ড্রেনটির মদ্যে এডিস মশার উৎপত্তি ভয়াবহ রুপ নিয়েছে।

এদিকে দেখা যায় ভোলা পৌরসভার 1 নং ওয়ার্ড, 2 নম্বর ওয়ার্ড, তিন নম্বর ওয়ার্ড 4 নম্বর ওয়ার্ড 5 নম্বর ওয়ার্ড ঘুরে ঘুরে দেখা যায় মশার উপদ্রব আগের চেয়েও অনেক গুণ তীব্র আকার ধারণ করেছে জানা যায় বেশ কয়েকদিন পূর্বে মশা নিধনে ভোলা পৌরসভা হতে মশা নিধনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করলেও তার সুফল পায়নি পৌরবাসীর। বিষয়টি ভোলা পৌর মেয়রের সদয় দৃষ্টি তে আনার জন্য নিবেদন জানিয়েছেন ভোলার বেশ কয়েকজন সচেতন নাগরিক।।

পৌর কাউন্সিলর সালাউদ্দিন লিংকন জানান, এই ড্রেনটি অনুমোদন করা হয়েছে, শীগ্রই কাজটি শুরু হবে। সমাজ সেবক মিজানুর রহমান জানান, এসব ময়লা আবর্জনা ও ড্রেন পৌরসভার লোকজনে পরিস্কার না করায় এবং পৌর মেয়র গুরুত্বপূর্ন ড্রেনটি নির্মান না করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।।।

SHARE