ভোলায় বিদ্যুৎ বিভাগের ভুলে কৃষকের ঘরে আগুন ,আহত ৪

মনজু ইসলাম
ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের টেকেরহাট এলাকার দালাল বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে গেছে।

আজ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনায় ২টি বসত ঘরে থাকা টিভি ও ফ্রিজসহ সব মালামাল পুড়ে যায়। এসময় আগুন নেভাতে গেলে,মো. বাচ্ছু,মো. আব্বাস,মো.হেজু মিয়া,মো. হোসেন আহত হয়।

স্থানীয়রা বলেন, বৈদ্যুতিক মিটার থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আজকে মোহাম্মদ আলী দালাল ও তার ভাই নাগর আলী দালালের ঘরে পল্লীবিদ্যুৎ অফিস থেকে তাদের লোকজন এসে মিটার লাগাতে আসেন। মিটার লাগানোর পরে বিদ্যুৎ ঘরে গেছে কিনা সেটা পরীক্ষা করে। এক পর্যায়ে মিটার এর ভিতরে শব্দ হতে থাকলে ঘরের লোকজন বিদ্যুতের লাইনম্যান কে বলার পরেও তারা বলছে নতুন মিটার একটু শব্দ করে ঠিক হয়ে যাবে। তারা বাড়ি থেকে বের হয়ে আসার পর পরই শুরু হয় আগুনের তাণ্ডব।

এতে দুই ঘরে প্রায় পাঁচ লাখ টাকার ও বেশি ক্ষতি হয়েছে। তবে অগ্নিকাণ্ডে হতাহতের কোনও ঘটনা ঘটেনি। বেশ কয়েকজন আহতো হয়েছে।স্থানীয়রা ৩৩৩ নাম্বারে কল দিলে ফায়ার সার্ভিসের ইউনিট আস্তে আস্ত ততক্ষনে বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

৪নং ইউপি সদস্য ফরিদ হাওলাদার বলেন, পল্লী বিদ্যুতের লাইনম্যানএর কারনে ভূলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তাদের ভূলের কারণে দুটি অসহায় কৃষক পরিবার হারিয়েছে তাদের বসত ঘর।

এসময় ইউপি চেয়ারম্যান তাইজুল ইসলাম মাস্টার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল হাই মাস্টারসহ এলাকার গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত হয়।পরে ইউনিয়ন চেয়ারম্যান কিছুটা আর্থিক সাহায্য দেওয়া হয়। তারা সরকারিভাবে আর্থিক সাহায্যের অনুদানের ব্যবস্থা করে দিবে বলে আশ্বাস দেওয়া হয়।

অগ্নিকাণ্ডের বিষয়ে পল্লী বিদ্যুৎ জিএম বলেন, মিটার থেকে অগ্নিকাণ্ডের ঘটনা আমি শুনেনি ইনকোয়ারি মাধ্যমে সঠিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে।

SHARE