ভোলায় জমি দখল নেওয়াকে কেন্দ্র করে সংর্ঘষ

———–
স্টাফ রিপোর্টারঃ
ভোলায় জমিতে বেড়া দিয়ে দখলকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে সংর্ঘষে অন্তত ৪ জন আহত হয়েছে। শনিবার (৮ আগস্ট) সকালে ভোলার দৌলতখান উপজেলার চর পাতা ইউনিয়নের ভঁূইয়ার হাট এলাকার মাঝি বাড়িতে এ ঘটনা ঘটে।
আহরা হলেন, নুর ছলেমান মাঝি (৫৫), মোঃ হারুন (২৫), মোঃ মান্নান (৪০), রিনা বেগম (৩৫)।
আহত নুর ছলেমান অভিযোগ করে জানান, ১৯৯৩ সালে চর পাতা মৌজার ৩৪১ নং খতিয়ানের ৬ শতাংশ জমি হাসমত আলীর কাছ থেকে ক্রয় করেন তিনি। এবং ২০০২ সালে ৩.৯৪ শতাংশ জমি জোনাব আলী হাওলাদারের কাছ থেকে ক্রয় করে তিনি ও তার ছেলে মোঃ হারুনের নামে দলিল করেন। দর্ীঘ দিন ওই জমি ভোগ দখল করে আসলেও গত ৩ বছর আগে জোনাব আলীর নাতি মোঃ মান্নান, মোঃ ফারুক, ছালাউদ্দিন ও মোশারেফ তাদের বাঁধা দিয়ে আসছে। তারা আমাদের জমিতে যেতে বঁাধা ও হুমকী দিচ্ছে। পরে আমরা স্থানীয় ইউপি মেম্বার, চেয়ারম্যানসহ এলাকার গণমাণ্যদের নিয়ে শালিশ মিমাংশায় সমাধানের চেষ্টা করলেও তারা মানতে রাজি নয়।
এ ঘটনার পরিপ্রেক্ষিতে শনিবার সকালে মোঃ মান্নানের নেতৃত্বে মোঃ ফারুক, ছালাউদ্দিন ও মোশারেফ আমাদের জমিতে বেড়া দিয়ে আমাদের ঘর থেকে বের হওয়ার পথ বন্ধ করে দেয়। এসময় আমরা তাদের বাঁধা দিলে তারা আমাদের পিটিয়ে আহত করে। বর্তমানে আমরা অনিরাপদে জীবনযাপন করছি।
অভিযুক্ত মোঃ ফারুক জানান, আমাদের জমিতে আমরা বেড়া দিয়েছি। তারা বাঁধা দিতে এলে বাকবির্তক সৃষ্টি হয়। এ পর্যায়ে তাদের সাথে হাতা-হাতি হয়। এতে উভয় গ্রুপের লোকজন আহত হয়েছে।
এ ব্যাপারে দৌলতখান থানার ওসি তদন্ত মোঃ বশির আহম্মেন জানান, বিষয়টি আমাদের কেউ জানাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

SHARE