ভোলার লালমোহনে ছেলের নির্যাতনে থানায় গেলেন বৃদ্ধ মা

 

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ
ভোলা লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের চকিদার বাড়ীর ষাটোর্ধ্ব এক বৃদ্ধা মাকে নির্যাতনের অভিযোগ উঠেছে তার নিজের সন্তানের বিরুদ্ধে।

সোমবার (৩ এপ্রিল) পারভেজ এর স্ত্রীর সাথে কথা কাটাকাটির জের ধরে ষাটোর্ধ্ব বৃদ্ধ মাকে পারভেজ ও তার স্ত্রী এলোপাতাড়ি মারধর করেন। ওই নির্যাতনের প্রতিকার চেয়ে বড় ছেলে পারভেজের বিরুদ্ধে লালমোহন থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী মা নিলু বেগম (৬৫)।

প্রায় ৮ বছর পূর্বে নিলু বেগমের স্বামী আলী হোসেন মারা যান। তার স্বামী মারা যাবার পর থেকে তার মেজ ছেলে আক্তারের সাথেই তিনি বসবাস করে আসছেন।

অভিযুক্ত পারভেজ এর মা জানান, বিভিন্ন অযুহাতে তার বড় ছেলে পারভেজ বিভিন্ন সময় অকথ্য ভাষায় গালিগালাজ করার পাশাপাশি শারীরিক ভাবেও নির্যাতন করে। একাধিকবার তাকে মেরে আহত করেছে বলেও অভিযোগ করেন তিনি।

ওই নারী আরো জানান, তার চার সন্তানের মধ্যে পারভেজ বড়। পারভেজ এ পর্যন্ত চারটি বিয়ে করেন। সর্বশেষ বউকে নিয়ে সংসার করলেও বাকি তিন স্ত্রীকে নির্যাতন করে তাড়িয়ে দেন। ১০ বছরের একটি শিশু পুত্র সন্তান রয়েছে, তাকেও বিভিন্ন সময়ে মারধর করে এবং হত্যার হুমকি দিয়ে ঘর থেকে তাড়িয়ে দেয় পারভেজ। তার দৃশ্যমান কোনো আয়ের এর উৎস না থাকলেও লালমোহন থানার সোর্স পরিচয়ে এলাকায় নানা অপরাধমূলক কাজের সাথে জড়িত বলে জানায় স্থানীয়রা।

পারভেজ এর বিরুদ্ধে তার মা থানায় একাধিক বার অভিযোগ করলেও পুলিশ কোন ব্যবস্থা না নেওয়ায় বিচারহীনতায় ভুগছেন এই নারী। ছেলের অত্যাচার সইতে না পেরে গত মঙ্গলবার সংবাদকর্মীদের উপস্থিতিতে লালমোহন থানায় পারভেজের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন বৃদ্ধ মা। তবে নিজের মায়ের উপর কোনো ধরনের নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছে পারভেজ।

তিনি জানান, তার মা এবং সে আলাদা ঘরে বসবাস করে। বড় ছেলে হওয়ায় পরিবারের কারো সাথেই কোনো প্রকার সমস্যা হলেই সে দায় তার ওপর চাপানো হয় বলে পারভেজ জানান।

তবে বৃদ্ধ ওই নারীকে নির্যাতনের বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুরাদ হোসেন। তিনি আরো জানান, পারভেজ থানায় কোন সোর্স নেই। বৃদ্ধ মায়ের উপর নির্যাতনের বিষয়টি তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

SHARE