ভোলার মনপুরায় সন্ত্রাসী হামলা, আহত ১

মনপুরা প্রতিনিধিঃ-
ভোলার বিচ্ছিন্ন দ্বীপ মনপুরায় ইসলামী আন্দোলন বাংলাদেশের এক কর্মীর ওপর তাবলীগের মাওলানা সা’দ অনুসারীরা হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, ভোলার মনপুরা উপজেলার ২নং হাজিরহাট ইউনিয়নের চর-ফৈজুউদ্দিন দাখিল মাদ্রাসা জামে মসজিদে বছরের প্রথম দিন (১ জানুয়ারি ‘ ২০২০) মাও. সা’দ এর অনুসারী ও মাও.জুবায়ের অনুসারীদের মধ্যে মসজিদে জামাত অবস্থানের বিষয়কে কেন্দ্র করে, তাবলিগের মাও.জোবায়ের অনুসারী মোঃ মাহবুব আলম ও মাও. সাদের পন্থী নুর ইসলামের সাথে কথা কাটাকাটি ও একে অপরকে মারধর করেন, বলে জানান স্থানীরা।

এদিকে নুর ইসলাম দাবী করেন, মাহাবুবসহ তার কিছু দোসর মিলে তাকে সন্ত্রাসীকায়দায় মারদর করেন, এতে আমাকে গুরুত্বর আহত করেন।

ওই ঘঠনার জেরধরে গতসোমবার ৬ জানুয়ারি ২০২০ সন্ধা ৬ টার দিকে মাও. জোবায়ের অনুসারী মোঃ মাহবুব এর ছোট ভাই ইসলামী আন্দোলন বাংলাদেশ মনপুরা উপজেলা শাখার সেক্রেটারি হাফেজ মাও. ইউনুস আহমেদ এর উপর সাদ অনুসারীরা হামলা করে বলে জানা যায়।।

আহত ইউনুস জানান, আমি যখন থানা মসজিদে নামাজ পড়িয়ে বের হয়ে থানা মোড় আসি তখন আগ থেকে ওঁত পেতে থাকা সাদ অনুসারী নুর ইসলাম মেম্বারের ছেলে সাগর এর নেতৃত্বে কয়েকজন সাদপন্থী সন্ত্রাসীরা আমার উপর হাতুড়ি দিয়ে অতর্কিত হামলা চালায়।

পরে স্থানীয়দের সহায়তায় আমাকে উদ্ধার করে মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। আহত ইউনুস আহমেদ এখন মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তবে তার অবস্থা অবনতি হওয়ায় তাকে আজকে ঢাকা নেওয়ার কথা রয়েছে।

এ ব্যাপারে মনপুরা থানা অফিসার ইনচার্জ মুহা. শাখাওয়াত উল্লাহ সুষ্ঠু সমাধান দেওয়ার আশ্বাস দেন।

আসছে বিস্তারিত…….

SHARE