ভোলার প্রতিটি অসহায়ের ঘরে খাবার পৌঁছাতে তোফায়েল আহমেদের নির্দেশ

মনজু ইসলামঃ
ভোলার প্রতিটি অসহায়ের ঘরে খাবার পৌঁছাতে নেতা কর্মীদের নির্দেশ দিলেন ভোলার অভিবাবক জননেতা তোফায়েল আহমেদ। আগামী কাল থেকে এ ত্রাণ বিতরণ কর্মসূচি শুরু হবে।
সদর উপজেলার প্রতিটি ইউনিয়নসহ পৌরসভার প্রতিটি ওয়ার্ডের দলমত নির্বিশেষে প্রতিটি অসহায়ের ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার জন্য প্রতিটি ওয়ার্ড সভাপতি, সম্পাদকসহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের প্রতিটি নেতাকে প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছেন ভোলার মানুষের এ আপনজন। ভোলার অভিবাবক জননেতা তোফায়েল আহমেদ ভোলায় না আসতে পারলেও নিয়মিত জেলার আওয়ামীলীগের নেতা কর্মীসহ সকল মানুষের খোজ খবর নিচ্ছেন। সাথে সাথে করোনা নিয়ন্ত্রণে প্রশাসনের সকল কার্যক্রমের তদারকিও করছেন ভোলার মানুষের প্রিয় নেতা।
ভোলার আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব বলেন, প্রিয় নেতা তোফায়েল আহমেদ এর আগেও সকল প্রতিকুলতা ভোলার মানুষকে সাথে নিয়ে মোকাবেলা করেছেন, করোনা নিয়ন্ত্রনেও তার ব্যাতিক্রম হবে না ইন শা আল্লাহ। তার নির্দেশে আগামী কাল ২ এপ্রিল থেকে ভোলার প্রতিটি অসহায় পরিবারের কাছে পর্যাপ্ত খাদ্য সামগ্রী বিতরণ করবে ভোলার আওয়ামীলীগ নেতারা।
সদর উপজেলার প্রতিটি ঘরে ১৫ দিনের কমবেশি খাবার থাকলেও মূল সংকট শুরুর সম্ভাবনা এখনি। আর এই সংকটকাল মোকাবেলার জন্যই প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন আমাদের প্রিয় নেতা। এই কর্মসূচির প্রথম পর্যায়ে ১৩ টি ইউনিয়নের ২০০ করে প্রতিটি অসহায় পরিবারের কাছে ১০ কেজি চাল ২ কেজি ডাল, ৫ কেজি আলু,২ কেজি পিয়াজ, ১ লিটার তেল ও প্রত্যেকের কাছে পরিস্কার পরিচ্ছন্নতার জন্য সাবান দেওয়ার ও ব্যাবস্থা নিয়েছেন। এ ছাড়া পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ৩০০ করে পরিবারে মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণের সিদ্ধান্ত নেয়া হলেও পরে অবস্থা বুঝে আরও বাড়ানো হবে এবং এই প্রক্রিয়া করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলমান থাকবে। সাথে সাথে ভোলার মানুষকে প্রশাসনের সকল নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধও করেছেন মইনুল হোসেন বিপ্লব।
একই সাথে মহান আল্লাহর কাছে দ্রুত করোনা থেকে মুক্তির জন্য সকলকে দোয়া করারও অনুরোধ করেছেন মইনুল হোসেন বিপ্লব।
ইতোমধ্যে জেলা পরিষদ চেয়ারম্যান ও ভোলা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলুর নেতৃত্ব সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার ও জেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকিবের সমন্বয়ে একটি শক্তাশালী টিম গঠন করা হয়েছে। তারা সকলেই ভোলায় অবস্থান করছেন।

SHARE