ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা: দুই বাংলাদেশি যাত্রীর সন্ধান।।

ওপার বাংলা  |
অনলাইন ডেস্ক।।

ভারতের ওড়িশা রাজ্যের বালাসোরের কাছে বাহানাগা এলাকায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় রিপোর্ট লেখা পর্যন্ত ২৮৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া এই ঘটনায় আহত হয়েছে আরও নয় শতাধিক।

আহতদের মধ্যে দুই বাংলাদেশি নাগরিকের সন্ধান পাওয়া গেছে। ওই দুই যাত্রী করমন্ডল এক্সপ্রেসে করে পশ্চিমবঙ্গ থেকে চেন্নাই যাচ্ছিলেন বলে জানা গেছে।

দুর্ঘটনায় তারা দু’জনই মারাত্মকভাবে আহত হয়। তাদেরকে উদ্ধার করে প্রথমে বালাসোরের ফকির মোহন মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে নেওয়া হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য ওড়িশার কটকে শ্রীরামা চন্দ্র ভঞ্জ (এসসিবি) মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ফকির মোহন হাসপাতালের অর্থোপেডিক বিভাগের চিকিৎসক ডাক্তার টি সুরেশ কুমার গুপ্তা জানান, ট্রেন দুর্ঘটনায় আহত হয়ে দু’জন বাংলাদেশি যাত্রী এখানে ভর্তি হয়। যদিও তাদের নামপরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি। কারণ দুর্ঘটনার পরপরই অচেতন হয়ে পড়েন তারা। তারা শুধু এটুকু বলে পেরেছেন যে,  তারা উভয়েই বাংলাদেশের বাসিন্দা।

ওই চিকিৎসক আরও জানান, তাদের দু’জনের শরীরের নিচের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে, শরীরের ত্বকের অবস্থা ভালো না। স্বাভাবিক কারণেই তাদের দু’জনকেই ওড়িশার কটকে শ্রীরামা চন্দ্র ভঞ্জ (এসসিবি) মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।”

যদিও উড়িষ্যা রাজ্য সরকারের তরফে এরকম কোন তথ্য প্রকাশ করা হয় নি।

এদিকে শনিবার সকালেই ঘটনাস্থলে যান ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পাট্টনায়েক। আজ সেখানে যেতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও। এরই মধ্যে শনিবার সকাল দশটায় হাওড়ার ডুমুরজলা হেলিপ্যাড গ্রাউন্ড থেকে হেলিকপ্টারে করে আকাশপথে ওড়িশার বালাসোরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE