ভয়ানক সংঘর্ষের পথে মনপুরা,শান্তিপূর্ণ নির্বাচনের দাবি

ভোলা প্রতিনিধি

ভোলায় ইউনিয়ন পরিষদের আসন্ন (২১ জুন) নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠছে বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরা। প্রতিনিয়ত সহিংস ঘটনা ঘটছে। জায়াত বিএনপির ক্যাডাররা আওয়ামী লীগের পক্ষে ভাড়াটে সন্ত্রাসী হয়ে আওয়ামী লীগের কর্মী সমর্থকদেরকে মারধর করছে বলে অভিযোগ করা হচ্ছে। আজ দুপুরে ভোলা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম এবং মেম্বার প্রার্থী মোঃ নাসির উদ্দিন।

লিখিত বক্তব্যে তারা বলেন, ২০০১ সালে জামায়ত বিএনপি আমলে যারা আওয়ামী লীগের নেতা কর্মীদের উপর অত্যাচার নির্যাতন করেছে এখনও তারা আওয়ামী লীগের নাম ভাঙিয়ে হামলা ও মারধর করছে। তারা জানান, গত সোমবার থেকে বুদবার পর্যন্ত কয়েক দফা হামলা করা হয়েছে। এ পর্যন্ত গুরুতর আহত বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মেম্বার প্রার্থী নাসির উদ্দিন অভিযোগ করেন , সহিংসতার কারণে পার্শবর্তী হাতিয়া উপজেলার জাহাজমারা ইউপি নির্বাচন বন্ধ হয়ে যাওয়ায় সেখানকার সন্ত্রাসী ও ক্যাডাররা ভাড়াটে হিসেবে এখন মনপুরায় এসে নির্বচানী সহিংসতা চালাচ্ছে।

এ সময় প্রার্থীরা আগামী ২১ জুন অনুষ্ঠিতব্য নির্বাচন যাতে অবাদ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয় সেই পদক্ষেপ নেয়ার জন্য প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন।

SHARE