কর্ণফুলী লঞ্চের হটকারিতায় শিশু স্বাধীনের পা বিচ্ছিন্ন,দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন

 

মনজু ইসলাম।
কর্ণফুলী-৩ লঞ্চের ধাক্কায় শিশু হামিদুর রহমান স্বাধীনের (৬) পা বিচ্ছিন্ন হওয়ার ঘটনায় দোষীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবিতে ভোলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ভোলা প্রেসক্লাবের সামনে ভোলা জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের ব্যানারে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ ও শিশু স্বাধীনের পরিবারের স্বজনরা ঘণ্টাব্যাপী মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে শিশু স্বাধীনের বাবা মো. হাসান আলী বলেন, গত ১৬ ফেব্রুয়ারি আমার পরিবারসহ ভোলা ইলিশা ঘাট হইতে মেহেন্দীগঞ্জের উদ্দেশে ঢাকাগামী এমভি কর্ণফুলী-৩ লঞ্চে রওনা হই। লঞ্চটি মেহেন্দীগঞ্জের কালীগঞ্জ (উলানিয়া) ঘাটে না বেঁধে চলতি অবস্থায় যাত্রীদের নামায়। আমার পরিবারসহ শতাধিক যাত্রী কালিগঞ্জ ঘাটে নামে।

হঠাৎ পেছন থেকে লঞ্চটি সজোরে টার্মিনালে ধাক্কা দেয়। এ সময় আমার ছোট ছেলে স্বাধীন হাত থেকে ছিটকে লঞ্চ ও টার্মিনালের মাঝে চাপে পড়ে। এতে তার দুই পা বিচ্ছিন্ন হয়ে যায়। আমার ছেলে বর্তমানে ঢাকা পঙ্গু হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছে। এ দুর্ঘটনার পরপরই এমভি কর্ণফুলী-৩ লঞ্চটি দ্রুত ঘাট ত্যাগ করে পালিয়ে যায়।

মানববন্ধন শেষে এ ঘটনায় তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তির দাবি জানিয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি দেয় ভুক্তভোগীর পরিবার।

SHARE