ইমরান খানকে গ্রেপ্তারের প্রতিবাদে মুখ খুললেন ওয়াসিম–ওয়াকার–শোয়েব।।

ডেস্ক রিপোর্ট।।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করার পর এখন গোটা পাকিস্তান উত্তাল। ইমরানকে আট দিনের রিমান্ডে নেওয়ার পর থেকে পরিস্থিতি আরও খারাপ হয়েছে। তাঁর রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) কর্মী-সমর্থকদের সঙ্গে বিভিন্ন শহরে সংঘর্ষ চলছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। সরকারি হিসাবে মৃতের সংখ্যা ৫, তবে পিটিআইয়ের দাবি, এ সংঘর্ষে এখন পর্যন্ত তাদের ৪৭ কর্মী প্রাণ হারিয়েছেন। পরিস্থিতি সামাল দিতে লাহোর, ইসলামাবাদের মতো বড় শহরগুলোতে সেনা মোতায়েন হয়েছে। মোটকথা, সাম্প্রতিক অতীতে পাকিস্তান এত বড় রাজনৈতিক সংকটে পড়েনি বলেই মনে করছেন বিশ্লেষকেরা।

ইমরানের রাজনীতিক পরিচয় আড়াল করে দিয়েছে তাঁর কিংবদন্তি ক্রিকেটারের পরিচয়। পাকিস্তান ক্রিকেট ইতিহাসের সবচেয়ে প্রভাবশালী অধিনায়ক বলা হয় তাঁকে। অন্যতম সেরা ক্রিকেটারও। দেশের হয়ে ৮৮টি টেস্ট ও ১৭৫টি ওয়ানডে খেলেছেন। বিশ্ব ক্রিকেটেরই অন্যতম সেরা অলরাউন্ডার। তাঁর নেতৃত্বেই ১৯৯২ সালে ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। জনপ্রিয় ক্রিকেটার থেকে মায়ের নামে ক্যানসার হাসপাতাল প্রতিষ্ঠা, এরপর তাঁর রাজনীতিক হয়ে ওঠা। রাজনীতিবিদ হিসেবে সিকি শতকের লড়াই-সংগ্রামের পর ২০১৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়ে ওঠা ইমরান খানের জীবন অনেকক্ষেত্রেই রূপকথার মতোই।

ওয়াসিম আকরাম ইমরান খানকে ‘লক্ষ মানুষের কণ্ঠস্বর’ মনে করেন
ওয়াসিম আকরাম ইমরান খানকে ‘লক্ষ মানুষের কণ্ঠস্বর’ মনে করেনফাইল ছবি

ইমরান পাকিস্তানের জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব। তাঁর গ্রেপ্তারের ঘটনায় মুখ খুলেছেন পাকিস্তান ক্রিকেট দলের তাঁর সাবেক সতীর্থরাও। ইমরানের গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছেন ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস। প্রতিবাদ জানিয়েছেন শোয়েব আখতার ও মোহাম্মদ হাফিজ। ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস—দুজনই আশির দশকের শেষ ও নব্বইয়ের দশকের শুরুতে ইমরান খানের নেতৃত্বে খেলেছেন পাকিস্তান দলে।

SHARE