ইভিএমের দুই কেন্দ্রে নৌকা এগিয়ে

অনলাইন ডেস্ক: ভোলার আলো.কম,

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দুটি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট নেয়া হয়। এই দুটি কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক এগিয়ে আছেন।

দুই কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীক পেয়েছে ৭৭৭ ভোট। আর ধানের শীষ পেয়েছে ৭১০ ভোট।

২৭ নম্বর ওয়ার্ডের পিটিআই জসিমউদ্দীন কেন্দ্রে ধানের শীষ প্রতীকে নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ৫১১ ভোট। অন্যদিকে নৌকা প্রতীকের তালুকদার আব্দুল খালেক পেয়েছেন ৫০৫ ভোট।

আর ২৪ নম্বর ওয়ার্ডের সোনাপোতা প্রাথমিক বিদ্যালয়ে ২৭২ ভোট পেয়েছে নৌকা। আর ধানের শীষ পেয়েছে ১৯৯ ভোট।

এর আগে জাল ভোট, ভাঙচুরসহ বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে শেষ হয় খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ। মঙ্গলবার সকাল আটটা থেকে শুরু হওয়া এই ভোট শেষ হয় বিকাল চারটায়।

ভোটগ্রহণের পর কিছুক্ষণ বিরতি দিয়ে ভোটগণনা শুরু হয়। ভোটের ফলাফল কিছুক্ষণের মধ্যে আসতে শুরু করবে বলে জানিয়েছেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। রাতেই জানা যাবে কে হচ্ছেন খুলনা সিটির পরবর্তী নগরপিতা।

নির্বাচন সুষ্ঠু করতে সবধরনের আয়োজন সম্পন্ন করে নির্বাচন কমিশন (ইসি)। নির্বিঘ্নে ভোট উৎসব শেষ করতে প্রশাসনের প্রতি কঠোর নির্দেশ ছিল ইসির। তবুও বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে। জাল ভোট দেয়ার অভিযোগে চারটি কেন্দ্রের ভোট স্থগিত রাখা হয়েছে। এছাড়া বিভিন্ন কেন্দ্রে জালভোটের অভিযোগ পাওয়া গেছে।

প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিত এই নির্বাচনে মেয়র পদে পাঁচজন অংশ নিলেও মূলত নৌকা, আর ধানের শীষের মধ্যে লড়াই হচ্ছে।

(আল-আমিন এম তাওহীদ, ১৫মে-২০১৮ইং)

SHARE