আদালতে গড়ালো চরফ্যাশন নুরাবাদের প্রহসনের নির্বাচন

মনজু ইসলাম/টিপু সুলতানঃ

নুরাবাদ ভোলার চরফ্যশনের একটি ঐতিহ্যবাহী ইউনিয়ন। প্রথমে কোন নিয়মনীতির তোয়াক্কা না করে ভাগ করে তরী গরি করে ভোটার লিষ্ট তৈরি করে নামমাত্র ভোটের আয়োজন করে ভোলার চরফ্যশনের মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুল আলী মাষ্টারের ছেলে জনপ্রিয় চেয়ারম্যান নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী মোস্তাফিজুর রহমানকে পরাজিত করে। ভোটার তালিকা অনিয়ম, জোড় করে এজেন্ট বের করে দেয়া ও ভোট গননাসহ নানা অনিয়মের মাধ্যমে সম্পূর্ন এ নির্বাচনে ভোট পুনরায় গননাসহ নৌকা প্রতিকের প্রার্থী মোস্তাফিজুর রহমানকে বিজয়ী ঘোষনা করতে নির্বাচনী ট্রাইবুনালের দারস্থ হয়েছেন; জোড় করে এজেন্ট বের করে দিয়ে ভোট গননাসহ নানা অনিয়মের অভিযোগ এনে পুনরায় ভোট গননাসহ তাকে জয়ী ঘোষনা করার দাবী করেছেন তিনি।
আজ ১১ ফেব্রুয়ারি ভোলার নির্বাচন ট্রাইবুনালে নৌকা প্রতিকের প্রার্থী মোঃ মোস্তাফিজুর রহমান নিজে বাদী হয়ে এই মামলাটি করেন। যার নির্বাচনি ট্রাইবুনাল মামলা নং ০২/২০
উল্লেখ্য দীর্ঘ নয় বছর পর ৩০ ডিসেম্বর সোমবার ভোলার চরফ্যাশন উপজেলার নুরাবাদ ও আহম্মদপুর ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। আহম্মদপুর ইউনিয়নে নৌকা প্রতিকের প্রার্থী বিজয়ী হলেও নুরাবাদে আনারস মার্কার সতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেনকে নির্বাচিত ঘোষনা করা হয়।

SHARE