অশেষে ভোলায় তরকারি বাজারে ভ্রাম্যমান অাদালত

অর্জুন চন্দ্র দে #
অাজ রবি বার সকালে ভোলার বিভিন্ন মুদি দোকানে পেঁয়াজের অনৈতিক মূল্যের উপর অভিযান চালায় ভ্রাম্যমান অাদালত। ভোলার ভ্রাম্যমান অাদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার(ভূমি) মোঃ কাওসার হোসেন এ অাদালত পরিচালনা করেন।

এ সময় ভোলার চক বাজার, খালপার রোড সহ বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করে মোট ১০ টি দোকানের মালিককে পেঁয়াজের মূল্যে অনিয়ম করার অভিযোগে মোট ১লাখ ৯০ হাজার টাকা অর্থ দন্ড করেন। এ ছাড়া খালপাড় রোডের পেঁয়াজের বাজার সিন্ডিকেটকারী রফিকুজ্জামান এর গোপন গোডাউন থেকে প্রায় ৩৫০০ কেজি পেঁয়াজ জব্দ করেন ভ্রম্যমান অাদালত।

এ সম্পর্কে জানতে চাইলে ম্যাজিস্ট্রেট কাওসার বলেন,কিছু অসাধু ব্যাবসায়ি সিন্ডিকেট করে পেঁয়াজের বাজারটাকে অস্থির করে মূল্যটাকে উর্ধমুখি করে রেখেছে। এ অভিযোগের ভিত্তিতে অামরা ভ্রম্যমান অাদালত পরিচালনা করে অভিযোগের সত্যতা খুঁজে পেয়ছি এবং বিভিন্ন অসাধু ব্যাবসায়িকে অর্থ দন্ডে দন্ডিত করেছি।

তিনি অারো বলেন,অাগামীকাল সকালে জব্দকৃত পেঁয়াজগুলো চকবাজারস্থ ব্রিজের গোড়ায় জনসাধারনের কাছে ৪০ টাকা কেজি দরে বিক্রি করা হবে। অর্থ দন্ডে দন্ডিত অসাধু ব্যাবসায়িরা হলেন, চক বাজরের মোঃ ফরিদ,রতন সাহা,জুয়েল,নোমান সহ ১০ জন।

SHARE